মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যু



unnamed-5নিউজ ডেস্ক:চিকিৎসকের অবহেলায় এক নবজাতক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ ওঠেছে। বৃহস্পতিবার ভোরে সিরাজগঞ্জ শহরের সেন্টাল হাসপাতালে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে হাসপাতালের চিকিৎসক ও নার্স পলাতক রয়েছে। এঘটনায় নবজাতক শিশুর পরিবারের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।
নবজাতক শিশুর পিতা আবু বকর জানান, বুধবার বিকেলে স্ত্রী ফাতেমার প্রসব বেদনা শুরু হলে শহরের বাহিরগোলা সেন্টাল হাসপাতালে নিয়ে আসা হয়। এ সময় ডা. আনজুমান ইসলাম তাকে হাসপাতালে ভর্তি করার নির্দেশ দেন। ভর্তির পর বৃহস্পতিবার ভোরে স্ত্রীর প্রসব বেদনা শুরু হয়। এসময় হাসপাতালের চিকিৎসক ও নার্সদের ডাকলেও তাদের কাউকে পাওয়া যায়নি। প্রায় একঘন্টা পর একজন নার্স এসে বাচ্চা প্রসবের চেষ্টা করেন।
কিছুক্ষন পর ফাতেমা ছেলে সন্তান প্রসব করেন। এরপরই তার মৃত্যু হয়। শিশুটির মৃত্যুর জন্য ডা. আনজুমান ইসলাম বকুলের অবহেলাকে দায়ী করে তিনি আরো জানান, হাসপাতালে শিশুদের অক্সিজেনের ব্যবস্থা নাই। আমার স্ত্রী যখন সন্তান প্রসব করবে তখন হাসপাতালে কোন চিকিৎসক ও নার্স ছিল না। বিষয়টি তদন্তপূর্বক হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবীও জানান তিনি। এদিকে, ঘটনার পর থেকে ওই হাসপাতালের চিকিৎসক নার্সরা পলাতক রয়েছে।
সিভিল সার্জন ডা. মনজুর রহমান জানান, কোন অভিযোগ পায়নি। তারপরেও বিষয়টি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত