শুক্রবার, ১৭ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ

ইসি পুনর্গঠনে খালেদার ১৩ দফা বঙ্গভবনে



full_361953981_1481007646নিউজ ডেস্ক: বিএনপির একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠনে খালেদা জিয়ার ১৩ দফা প্রস্তাব বঙ্গভবনে পৌঁছে দিয়েছে। মঙ্গলবার সকাল সোয় ১১টায় এ প্রস্তাবনা নিয়ে বঙ্গভবনে পৌঁছেন তারা।
প্রতিনিধি দলের সদস্যরা হলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী ও সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

তবে চিকিৎসার জন্য রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সিঙ্গাপুরের উদ্দেশ্যে বাংলাদেশ ছেড়ে যান। এ কারণে রাষ্ট্রপতির সহকারি সচিব ব্রিগেডিয়ার মাইনুর রহমান বিএনপির প্রতিনিধি দলের কাছ থেকে ইসি পুনর্গঠনে খালেদা জিয়ার প্রস্তাবনা সম্বলিত কপি গ্রহণ করেন।

খালেদা জিয়ার প্রস্তাবনা রাষ্ট্রপতির সহকারি সামরিক সচিবের হাতে পৌঁছে দিয়ে বঙ্গভবন থেকে বের হয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহল কবির রিজভী সাংবাদিকদের বলেন, আমরা প্রত্যাশা করি রাষ্ট্রপতি বিএনপি চেয়ারপাসনের ১৩ দফা প্রস্তাব ইতিবাচকভাবে গ্রহণ করবেন। এ নিয়ে সব দলের সঙ্গে আলোচনা করবেন। আলোচনার ভিত্তিতে একটি নিরপেক্ষ ও শক্তিশালী ইসি গঠন হবে।

তিনি বলেন, রাষ্ট্রপতি চিকিৎসার জন্য আজ সকালে সিঙ্গাপুর গেছেন। যার কারণে তার সঙ্গে আমাদের সাক্ষাৎ হয়নি। রাষ্ট্রপতির সহকারি সামরিক সচিবের কাছে আমাদের প্রস্তাবনা তুলে দিয়েছি। তিনি (সহকারি সামরিক সচিব) জানিয়েছেন, রাষ্ট্রপতি আগামী ১১ ডিসেম্বর দেশে ফিরবেন। এরপর নির্বাচন কমিশন পুনর্গঠনে উদ্যোগ নেবেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত