বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

নীলফামারীতে শেষ মুহূর্তে জমে উঠেছে বাণিজ্যমেলা



full_297734801_1481012376নিউজ ডেস্ক: শেষ মুহূর্তে জমে উঠেছে নীলফামারী টাউন ক্লাব মাঠে আয়োজিত মাসব্যাপী শিল্প ও বাণিজ্যমেলা। নানা বয়সী মানুষের পদচারণায় মুখর হয়ে ওঠা বাণিজ্যমেলা যেন বিনোদন কেন্দ্রে পরিণত হয়েছে। সকাল থেকে রাত পর্যন্ত মেলা প্রাঙ্গণে ভিড় করছে মানুষ। প্রতিনিয়িত মেলায় বাড়ছে দর্শনার্থীর সংখ্যা। সেই সঙ্গে বাড়ছে কেনাবেচাও।

মেলায় স্থান পাওয়া মোটরসাইকেল খেলা, জাদু প্রদর্শনী, ট্রেন-নাগরদোলা, চরকি, ভূতের বাড়িসহ বিভিন্ন আয়োজনে বাড়তি আনন্দ যোগাচ্ছে দর্শনার্থীদের। নীলফামারী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ আয়োজিত মেলার স্টলগুলো সাঁজানো হয়েছে নানা বাহারি পণ্য দিয়ে। ক্ষুদ্র ও কুটির শিল্প সামগ্রী ছাড়াও নানা ধরনের পণ্যের সমাহারে পরিপূর্ণ পসরাগুলো।

বণিজ্যমেলার আহ্বায়ক ও নীলফামারী চেম্বারের সাবেক সভাপতি প্রকৌশলী এসএম সফিকুল আলম ডাব্লু বলেন, ‘শোরগোলবিহীন এ মেলা শহরবাসীর বিনোদনের পাশাপাশি বিভিন্ন শিল্প উদ্যোক্তাদের পণ্যের প্রচার ও প্রসারে যথেষ্ট ভূমিকা রাখবে।’

পরিবারের সদস্যদের নিয়ে মেলায় ঘুরে ঘুরে পছন্দের পণ্য কিনতে পেরে খুশি ক্রেতারা। এছাড়া নীলফামারীতে বিনোদনের পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় অনেকেই মেলায় সময় কাটাচ্ছেন। মেলায় স্থান পাওয়া বিদেশি পণ্যের স্টলগুলোতেও ভিড় জমাচ্ছেন দর্শনার্থীরা। সাধ্যমত কেনাকাটাও করছেন তারা।

মেলার ঘুরতে অাসা দর্শনার্থী এনজিওকর্মী বাপ্পী ও এস জিলন বলেন, ‘এবার মেলার শুরুতে দর্শনার্থীদের উপস্থিতি কম ছিল। তাই এতাদিন মেলা জমে ওঠেনি। এখন লোকজনের সমাগম বেশি হওয়ায় ভালোই লাগছে।’

পসরা মালিকরা জানান, দিন যতই গড়িয়ে যাচ্ছে মেলায় ততই বাড়ছে দর্শনার্থীদের ভিড়। সেই সঙ্গে বাড়ছে কেনাবেচাও। তবে ব্যবসায়ীরা মনে করছেন আগামী দিনগুলোতে বেচাকেনা আরও বাড়বে বলে জানালেন তারা। ব্যবসায়ীরা বলেন, প্রথম দিকে ব্যবসা নব হলেও শেষ দিকে এসে বেচা-কেনা জমে উঠেছে। ব্যবসায়ীরা এক সপ্তাহ মেলার সময় বৃদ্ধির দাবি জানিয়েছেন কর্তৃপক্ষের কাছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত