শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

সৌদি প্রবাসিদের জন্য দারুন সুসংবাদ দিলেন সৌদি সরকার



4bhk2da687f39f1n6b_620c350প্রবাস ডেস্ক::বুধবার রিয়াদের শূরা কাউন্সিলের উদ্বোধনী অনুষ্ঠানে দুই পবিত্র মসজিদের খাদেম ও রাজা সালমান বলেন,সন্ত্রাস যদি ফেরিওয়ালা হয় তাকেও শাস্তির অনুমতি দেওয়া হবে । শূরা কাউন্সিলের উদ্বোধনী অনুষ্ঠানে দুই পবিত্র মসজিদের রাজা সালমান খাদেম তার বার্ষিক ভাষণে বলেন, সরকার সন্ত্রাসী সংগঠন বা এই ধরনের দলের সমর্থক নয় , বলেন, “আমাদের জন্য করনীয় হল মানুষের প্রতি সদ্ব্যবহার এবং সন্দেহজনক লক্ষ্যগুলি নিয়ে কাউকে হয়রানীতে ও অপদস্ত করার অনুমতি দিলেন না। তিনি আরও বলেন, আমাদের দেশ আরব ও ইসলামী দুটিই যা ওয়ার্ল্ডস মধ্যে স্থান করা সুতরাং এখানে কাউকে অন্যায়ভাবে হয়রানী করা যাবেনা ” তিনি আরো বলেন: “বস্তুত আরব অঞ্চলের বিয়োগান্তক ঘটনায় ভুগছেন অনেক শ্রমক যা, হত্যা এবং স্থানচ্যুতি, আমি একটি সুন্দর আগামীর জন্য আশাবাদী, আমি আর এইগুলি হতে দিতে পারিনা, মোহান আল্লাহ আমাদের সহায় হন ।

রাজা জোর দিয়ে বলেন, সৌদি আরবে আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে সহযোগিতা করবে যাতে বিশ্বশান্তি অর্জন এবং সহনশীলতা ও সহাবস্থান শক্তিশালী করার জন্য অন্যান্য দেশের সঙ্গে মিথষ্ক্রিয়া উন্নত অব্যাহত রাখবে। তিনি জোর দিয়ে বলেন, আন্তর্জাতিক সংকট সমাধানের জন্য রাজনৈতিক সমাধানের সবচেয়ে ভাল ও বিকল্প হল যদি সকল সরকারগুলো শান্তির জন্য সচেষ্ট থাকেন এবং উন্নয়ন অর্জনের জন্য মানুষের আকাঙ্খার সাথে এক করতে চান। তিনি স্বীকার করেন যে , অর্থনৈতিক পুনর্গঠন তেলের দাম কমে যাওয়ায় প্রতিক্রিয়ায় গৃহীত হয়ার ব্যবস্থা বেদনাদায়ক ছিল, রাজা সালমান বলেন, তারা দেশে দীর্ঘমেয়াদী ক্ষতি এড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তৎপর ছিলেন,তিনি বলেন, “রাষ্ট্র অর্থনীতির পুনর্গঠন ব্যবস্থা নিয়েছেন, যা কিছু সংক্ষিপ্ত সময়ের জন্য বেদনাদায়ক হতে পারে কিন্তু শেষ পর্যন্ত খারাপ সমস্যা থেকে দেশের অর্থনীতিকে রক্ষা পেরেছি ও তা করার জন্য অনেক তাগ করতে হয়েছে বিভিন্ন মাধ্যমে এবং এই পরিবর্তনগুলির সঙ্গে মোকাবেলা করতে চাওয়া হয়েছে অনেক সহযোগিতা ”

তিনি আরো বলেন , যে দেশে অনুরূপ পরিস্থিতিতে মাধ্যমে পাস করা হয় “রাষ্ট্র অত্যাচার তার খরচ কমানোর জন্য, কিন্তু এটা একটি শক্তিশালী অর্থনীতি এবং ক্রমাগত এবং ক্রমবর্ধমান বৃদ্ধির সঙ্গে তাদের থেকে নির্গত হয় ” তিনি বলেন: “গত তিন দশকে আমরা অর্থনৈতিক ব্যবস্থা এবং কাঠামোগত সংস্কারের মাধ্যমে আমরা একটি সুষ্ঠু অর্থনৈতিক প্রবৃদ্ধি ও কর্মসংস্থান সৃষ্টির করতে পেরেছি। এই জন্য একটি সুযোগ প্রদান করে সম্পদ বিতরনের সঙ্গে ঐ অবস্থায় মুখোমুখি থেকে বেছে থাকতে চাই , ও রাজ্যের ভিশন ২০৩০ কে সফল করতে পারি , অর্ডার হল রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর কার্যকারিতা বাড়াতে হবে … এবং আমাদের সন্তানদের জন্য একটি শালীন জীবন্ত ব্যবস্থা অর্জন করার সক্ষম হতে পারি। ইয়েমেন সংক্রান্ত সমপর্কে রাজা সালমান বলেন, “আমরা সৌদি আরবে বিশ্বাস করেন যে প্রতিবেশী ইয়েমেনের নিরাপত্তা রাজ্যের নিরাপত্তা, এবং তার অভ্যন্তরীণ বিষয়ে কোনো হস্তক্ষেপ মেনে নেবে না বা এটি একটি বেস যার জন্য যাযাবর জীবন হতে পারেনা। একটি বিন্দু হয়ে যে যাই হোক না কেন রাষ্ট্র বা দলের নিরাপত্তা বা রাজ্যের এবং অঞ্চলের স্থিতিশীলতার ঠিক করতে হবে । ” তিনি আশা প্রকাশ করেন যে, জাতিসংঘের প্রচেষ্টায় ইয়েমেনের রাজনৈতিক সমাধান পৌঁছানোর জন্য আশা প্রকাশ করেন , জাতিসংঘ নিরাপত্তা পরিষদের ২২১৬ অনুযায়ী উপসাগরীয়দের উদ্যোগ ও জাতীয় সংলাপ সম্মেলনের ফলাফল সফল হবে। দেশের পররাষ্ট্রনীতির উপর রাজা বলেন, ‘আমরা আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে সহযোগিতা ও বিশ্ব শান্তি অর্জন করে চলতে থাকবো , এবং সহনশীলতা ও সহাবস্থান মান একত্রীকরণ দেশগুলির সঙ্গে মিথষ্ক্রিয়া উন্নীত করব। ”

খোলা শূরা কাউন্সিল অধিবেশন, রাজা সালমান জিজ্ঞেস করলেন, ‘আমাদের গাইড ঈশ্বর সর্বশক্তিমান ধর্ম, দেশ ও নাগরিকদের সেবা করার জন্য, “যোগ করেন যে আজ দেশে হয়” নতুন উন্নয়ন অভিযোজিত এবং বজায় রাখার জন্য একটি কঠিন ইচ্ছার সঙ্গে চ্যালেঞ্জ মোকাবেলার সাফল্য ও বিভিন্ন জাতির মধ্যে রাজ্যের অবস্থান, আঞ্চলিক ও আন্তর্জাতিকভাবে তার সক্রিয় ভূমিকা ছাড়াও. ” “তোমার রাজ্য ইসলামের রাষ্ট্র, সাউন্ড ধর্ম মানবতার নবীর প্রতি অবতীর্ণ মুহাম্মদ সংযম ও সহিষ্ণুতার ধর্ম (সঃ)। আমরা এটা নিয়ে কাজ করি এবং তা আল্লাহ ও খলীফা তাকে পরে রসূলের দিনগুলোতে ছিল অনুযায়ী এটি প্রয়োগ করার জন্য (ঈশ্বর তাদের আশীর্বাদ প্রার্থনা করছি)। তিনি আমাদের উদাহরণ, আমরা যারা চরমপন্থা ও ধর্মান্ধতা জন্য কল সম্মুখীন হবে, “বুদ্ধিমান নবী মুহাম্মদ (সাঃ) বললেন, ‘হে লোক সকল, যারা পূর্বে আপনি শুধুমাত্র চরমপন্থার কারণ ধ্বংস করা হয়েছিল এসে ধর্মকে চরমপন্থা হুঁশিয়ার”, রাজা সালমান যোগ .
দেশের অভ্যন্তরীণ নীতি নিরাপত্তা বজায় রাখা এবং আমাদের দেশে স্থিতিশীলতা ও সমৃদ্ধি অর্জন, আয়ের উৎস বৈচিত্রপূর্ণ এবং উন্নয়ন অর্জন এবং বর্তমান ও ভবিষ্যত প্রজন্মের চাহিদা পূরণের নাগরিকদের উৎপাদনশীলতা বাড়াতে হয়, রাজা বললেন.
রাজা সালমান জোর দিয়ে বলেন, আন্তর্জাতিক সংকট শুধুমাত্র রাজনৈতিক সমাধানের জন্য যে , মানুষের আকাঙ্খা পূরনে শান্তিতে বাস করার ও উন্নয়ন অর্জনের জন্য পথ খুলার মাধ্যমে সমাধান করা যেতে পারে। “প্রথম সৌদি রাষ্ট্র ৩০০ বছর আগে তৃতীয় প্রায় একশ বছর আগে (ঈশ্বর তাঁর প্রতি করুণা হতে পারে) প্রতিষ্ঠিত হয় যা, দ্বিতীয় এবং তারপর দ্বারা অনুসৃত ছিল , কিং আবদুল আজিজ এর মাধ্যমে বর্তমান পরিস্থিতিতে আগের অভিজ্ঞতা তুলনায় আরও বেশি কঠিন নয়, রাজা বললেন, ভবিষ্যতে আশাবাদ প্রকাশ এবং সন্ত্রাসী সংগঠন বা তাদের সমর্থনকারী “আমাদের মানুষ সদ্ব্যবহার করা আমাদের দেশে বা আরব মধ্যে সন্দেহজনক লক্ষ্যগুলি সেই অনুমতি না অঙ্গীকার

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত