সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

নবীগঞ্জের কবরস্থানের জায়গা দখল নিয়ে তিব্র উত্তেজনা, যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা!



unnamed-1নবীগঞ্জ প্রতিনিধি::নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের মুতাজিলপুর গ্রামের কথিত জনৈক প্রভাবশালী কর্তৃক কবস্থানের জায়গা দখল করায় মুতাজিলপুর গ্রামের ধর্মপ্রাণ মুসলমানদের মধ্যে তীব্র ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে, যে কোন সময় রক্তয়ী সংঘর্ষের আশংকা করছে এলাকাবাসী।

জানা যায় উপজেলার ঐ গ্রামের আদি কবরস্থান মুতাজিলপুর মৌজাধীন, জে.এল নং- ১৪৭, ৩৭৪ খতিয়ানে, সাবেক দাগনং- ৮৪৮ বর্তমান দাগ নং- ৪৪০, ২৮ শতক কবরস্থান রকম ভূমি ও সাবেক দাগ নং ৮৪৫ ভুমিতে যুগ যুগ ধরে ঐ যায়গা কবরস্থান হিসাবে ব্যবহৃত হয়ে আসছে। গত ১ বৎসর যাবত জনৈক লন্ডন প্রবাসী কর্তৃক গ্রামের একমাত্র করবস্থানের জায়গা সু-কৌশলে জবরদখল করিতে মরিয়া হয়ে উঠে। তার এহেন কার্যকলাপে গ্রামবাসী ক্ষিপ্ত হয়ে উঠেন।

এমন কি বার বার বাধা নিষেধ করলেও সে তা তোয়াক্কা করেনি। এতে ফুসে উঠে মুতাজিলপুর গ্রামবাসী। অবশেষে গত কাল সন্ধ্যায় গ্রামবাসী কবরস্থানের নিকটবর্তী স্থানে গ্রামের মসজিদের মাইকে ঘোষনা দিয়ে এক প্রতিবাদ সভার আয়োজন করেন। এতে শুরু হয় লন্ডন প্রবাসীর দৌড়ঝাপ। দেখা দেয় পে বিপে উত্তেজনা। প্রতিবাদ সভায় মুতাজিলপুর গ্রামের মসজিদের মুতাওয়াল্লি আবুল হোসেন তালুকদার, প্রামের মুসল্লি- হারুন মিয়া, আব্দুল্লাহ, আব্দুর রহিম তালকুদার, আব্দুর রউফ,ছাদিক মিয়া,মঞ্জুর মিয়া , মতিন মিয়া, আব্দুল মালিক, জিয়াউর রহমান, আকবর হোসেন তালুকদার, আজম উল্লা, শাহিন মিয়া, কামাল মিয়া সহ অনেকই এই কবরস্থানের জায়গা জবরদখলের তিব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, এই কবরস্থানে জায়গা প্রভাবশালীর নিকট থেকে উদ্ধার করা আমাদের ঈমানী দায়িত্ব। যে স্থানে আমাদের পূর্ব পুরুষ শায়িত রয়েছেন সে জায়গা যে কোন মূল্যে উদ্ধার করব এবং করতে হবে। এ ব্যাপারে প্রশাসনের আশু হস্থক্ষেপ কামনা করেন গ্রামবাসী।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত