মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

ঘুরে আসুন শ্রীমঙ্গলের মনোমুগ্ধকর চা বাগান



231শ্রীমঙ্গল সংবাদদাতা: পরিবার- পরিজন নিয়ে কোথায় বেড়াতে যাবেন, ভাবছেন? খোঁজ করছেন একটি যুতসই ও নিরিবিলি মনের মতো পরিবেশে পরিবারের সান্নিধ্যে কাটানোর জন্যে মনোমুগ্ধকর স্হান। আনন্দময় সময় কাটাতে পারেন চায়ের রাজধানী শ্রীমঙ্গলে।
সমগ্র উপজেলায় ছড়ানো- ছিটানো ঘন সবুজের চা বাগান। আশপাশ জুড়ে উচুঁ- নীচু টিলার সমারোহ। এমন মনোমুগ্ধকর আরণ্যক পরিবেশে চা গাছ থেকে দু’ টি পাতা একটি কুড়ি তোলার দৃশ্য আপনার বেড়ানো স্মরণীয় করে তুলবে।
টি ল্যান্ডস অ্যান্ড কনসোলিডেটেড কোম্পানি লিমিটেড, ইস্পাহানি টি কোম্পানি লিমিটেডসহ ছোট- বড় ৪৪ টি চা- বাগান রয়েছে শ্রীমঙ্গলে।
কর্তৃপক্ষের অনুমতি নিয়ে যে কোন বাগান ঘুরে দেখতে পারেন। দেখতে পারেন চা প্রক্রিয়াজাতকরনও। প্রতিদিন বিপুলসংখ্যক মানুষ ভিড় করেন চা- বাগান দেখতে। বিমোহিত হন তারা।
চা- বাগান পর্যটকদের কাছে খুবই আকর্ষনীয়। চা- বাগান দেখতে এবং প্রকৃতির অনাবিল স্বাদ পেতে দেশি- বিদেশি পর্যটকরা এখানে ছুটে আসেন। চা- বাগান দেখে অপার মুগ্ধতায় ভরে উঠে প্রকৃতিপ্রেমিদের মনপ্রান। চা- বাগানের মনোমুগ্ধকর এবং নয়নভুলানো নৈসর্গিক অপরুপ সৌন্দর্য পর্যটকদের আকৃস্ট করে সহজেই। শ্রীমঙ্গলের চা- বাগান ভ্রমনপিয়াসীদের কাছে বেড়ানোর আকর্ষনীয় স্হান। মনোলোভাও। ১৮৮০ সালে শ্রীমঙ্গলের বালিশিরা উপত্যকায় চা আবাদ শুরু। পরে ধীরে ধীরে চা আবাদ সমগ্র উপজেলায় ছড়িয়ে পড়ে। যে কোন ছুটি উপভোগের জন্য আমাদের দেশে শ্রীমঙ্গলের জুড়ি মেলা ভার।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত