বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

নবীগঞ্জে বৃটিশ নাগরিক নিখোঁজের ঘটনায় তোলপাড়



uk-daily-sylhet-copyনিউজ ডেস্ক:নবীগঞ্জে বাংলাদেশি বংশোদ্ভূত বৃটিশ নাগরিক সুনু মিয়ার (৩৫) নিখোঁজ রহস্য নিয়ে তোলপাড় চলছে। এ নিয়ে পরিবার ও স্বজনদের মধ্যে উদ্বেগ, উৎকণ্ঠা দেখা দিয়েছে।
গত ২রা ডিসেম্বর ঢাকার টঙ্গী মাঠ থেকে বৃটিশ ওই নাগরিক নিখোঁজ হন। নিখোঁজরহস্য উদঘাটন ও আইনি সহায়তার নিমিত্তে বৃটিশ হাইকমিশন ও সংশ্লিষ্ট দপ্তরকে অবহিত করা হয়েছে। যুক্তরাজ্য ও বাংলাদেশে এ নিয়ে তদন্ত শুরু হয়েছে।
নিখোঁজ বৃটিশ নাগরিক সুনু মিয়ার পারিবারিক সূত্র জানায়, উপজেলার কুর্শি ইউনিয়নের সুহিলপুর গ্রামের প্রয়াত বৃটিশ নাগরিক হাজী মঠাই মিয়ার পুত্র সুনু মিয়া মনোকষ্টে ভুগছিল। এক পর্যায়ে তাকে নিয়ে পরিবারে বিভক্তি দেখা দেয়। ঘন ঘন সে যুক্তরাজ্য থেকে বাংলাদেশে আসা শুরু করে। সুনু মিয়াকে একাধিকবার মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরে চিকিৎসা দেয়া হয়। এক পর্যায়ে স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদ ঘটে।
সম্প্রতি সুনু মিয়ার গতিবিধিতে পরিবর্তন দেখা দেয়। তার এক নিকটাত্মীয় সুনু মিয়াকে তাবলীগ জামায়াতের সঙ্গে সম্পৃক্ত করে। ধর্মীয় প্রচারণায় যুক্ত হয় সুনু মিয়া। একাধিক চিল্লায় তাবলীগের সঙ্গে দলভুক্ত হয়। একপর্যায়ে তাবলীগ জামায়াতের ৫ দিনের ডুর সিলাহর সাথী কিতা নং ৪৯ এর সদস্য হিসেবে ঢাকা টঙ্গীর মাঠে সমবেত হয়। ২রা ডিসেম্বর টঙ্গীর মাঠ থেকে নিখোঁজ হয়।
প্রস্রাবের কথা বলে তাঁবু থেকে বের হয়ে আর ফিরে আসেনি। যোগাযোগ বিচ্ছিন্ন সুনু মিয়াকে নিয়ে পরিবারে উদ্ধেগ, উৎকণ্ঠা দেখা দেয়। এ ঘটনায় ঢাকার টঙ্গী থানায় জিডি করা হয়েছে। নিখোঁজের পর যুক্তরাজ্যে অবস্থানরত সহোদর কুবাদ মিয়া ও সোহেল মিয়া ঘটনা বৃটিশ হাইকমিশনকে অবহিত করেন। যুক্তরাজ্য পুলিশ নিখোঁজ সুনু মিয়ার একাধিক অবস্থান স্থলে গিয়ে তদন্ত করে। তৎপর রয়েছে বাংলাদেশ হাইকমিশন।
বৃটিশ দূতাবাস থেকে স্বজনদের সঙ্গে যোগযোগ করা হচ্ছে। নিখোঁজ রহস্য উদঘাটনে আইনশৃঙ্খলা বাহিনী তৎপরতা বৃদ্ধি করেছে। সুনু মিয়া নবীগঞ্জ (হবিগঞ্জ) উপজেলার কুর্শি ইউনিয়নের বাংলাবাজার সৈয়দা সুফিয়া মঞ্জিলে বসবাস করতেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত