শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

লন্ডনে শত কন্ঠে মুক্তির গান গেয়ে বিজয় উৎসব উদ্‌যাপন



15577646_1060635250729380_924916600_nপ্রবাস ডেস্ক:: এটিএন বাংলা ইউকে’র আয়োজনে বহির্বিশ্বে এই প্রথম ১১০ জন শিল্পী একসঙ্গে লন্ডনের রয়েল রিজেন্সী হলে হাজারো দর্শকের উপস্থিতিতে শত কন্ঠে মুক্তির গান গেয়ে গত ১৮ই ডিসেম্বর বাংলাদেশের বিজয় উৎসব উদ্‌যাপন করে নব ইতিহাস সৃষ্টি করেছেন প্রবাসী বাঙালীরা। জনপ্রিয় উপস্থাপিকা উর্মী মাজহারের পরিচালনায় ও খ্যাতিমান শিল্পী ড. ইমতিয়াজ আহমদের সঙ্গীত নির্দেশনায় লন্ডনের স্থানীয় সময় সন্ধ্যা ৭টা থেকে ১শ’ ১০ জন নবীন-প্রবীণ শিল্পী মুক্তিযুদ্ধের ১২টি জনপ্রিয় গান একসঙ্গে একই মঞ্চে গেয়ে শোনান ।
অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের প্রধানমন্ত্রী জাতির জনক বঙ্গবন্ধুর কন্যারত্ন শেখ হাসিনা ও লন্ডনে বসবাসরত বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানার লিখিত বাণী শোনানো হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এটিএন বাংলা ইউকে’র সিইও হাফিজ আলম বকস।
শুভেচ্ছা বক্তব্য রাখেন ব্রিটেনে বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ নাজমুল কাওনাইন, বাংলাদেশ থেকে আগত পংকজ দেবনাথ এমপি, সুলতান মাহমুদ শরীফ, সৈয়দ সাজিদুর রহমান ফারুক.আনোয়ারুজ্জামান চৌধুরী, সাংবাদিক এমদাদুল হক চৌধুরী ও এটিএন বাংলা ইউকে’র এমডি সুফি মিয়া মোস্তাক বাবুল প্রমুখ।
কবিতা আবৃত্তি করেন উর্মী মাজহার ও সালাউদ্দিন শাহীন।
স্বাগত বক্তব্যে এটিএন বাংলা ইউকে’র সিইও হাফিজ আলম বকস উপস্থিত সবাইকে সহযোগীতার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, ‘দেশের প্রতি দায়বদ্ধতা থেকেই আমরা এ আয়োজন করেছি। এ ধরনের অনুষ্ঠানের মাধ্যমে ব্রিটেনে বেড়ে ওঠা মুক্তিযুদ্ধ পরবর্তী প্রজন্মের সামনে আমাদের বাংলাদেশের সঠিক ইতিহাস তুলে ধরার লক্ষে এটিএন বাংলা ইউকে’ এরকম আর ও আয়োজন করবে বলে অভিমত তুলে ধরেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত