শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

আওয়ামীলীগের প্রার্থী হয়েও সুনামগঞ্জে বেকায়দায় ব্যারিস্টার ইমন



imagesজামালগঞ্জ প্রতিনিধি::আগামী ২৮ ডিসেম্বর সারাদেশে একযোগে অনুষ্টিত হতে যাচ্ছে জেলা পরিষদ নির্বাচন। দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপি এ নির্বাচনে অংশগ্রহণ না করায় ক্ষমতাসীন আওয়ামীলীগ মনোনীত প্রার্থীদের জয়লাভের সম্ভাবনা বেশি।

তবে ব্যতিক্রম কিছু ঘটার সম্ভাবনা রয়েছে সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে। এখানে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমনকে দলীয় মনোনয়ন দেয়া হলেও বিদ্রোহী প্রার্থী নুরুল হুদা মুকুট রয়েছেন সুবিধাজনক অবস্থানে। অভ্যন্তরীণ কোন্দল এবং নিজের কিছু বিতর্কিত কর্মকান্ডের কারণে বেকায়দায় পড়েছেন ব্যারিস্টার ইমন।

বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচন সহ বিভিন্ন সময় বিভিন্ন ক্ষেত্রে আর্থিক লেনদেনের অভিযোগ ওঠে তার উপর। এমনকি গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে জগন্নাথপুরে তার নিজ ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীর সাথে অাতাত করে নৌকার প্রার্থীকে পরাজিত করার অভিযোগ রয়েছে ইমনের উপর। তার নিজ কেন্দ্রে নৌকা পেয়েছে ২৭৫ ভোট আর স্বতন্ত্র প্রার্থী প্রায় ১ হাজার ভোট পেয়ে জয়লাভ করে। এসব বিতর্কিত কর্মকান্ডের কারণে ক্ষমতাসীন দলের প্রার্থী হয়েও চরম বেকায়দায় রয়েছেন তিনি। তার সম্পর্কে ভোটারদের কাছে নেতিবাচক ধারণা রয়েছে। দলীয় প্রতীক না পাওয়ায় তিনি আলাদা কোন সুবিধাও নিতে পারছেন না। তাছাড়া জেলা আওয়ামীলীগের সভাপতি মতিউর রহমান সহ বিশাল একটি অংশ স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ নেতা নুরুল হুদা মুকুটের পক্ষে প্রকাশ্যে অবস্থান নিয়েছেন। দক্ষিণ সুনামগঞ্জের একজন ভোটার বলেন, ইমন সাহেব অতীতে ক্ষমতার অপব্যবহার করেছেন এবং ইউ/পি নির্বাচনে দলের অনেক প্রার্থীর বিপক্ষে অবস্থান নিয়েছিলেন।

এমন ব্যক্তির কাছে জেলা আওয়ামীলীগ এবং জেলা পরিষদ কতটুকু নিরাপদ থাকবে তা নিয়ে মানুষের মনে সন্দেহ রয়েছে। তাছাড়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকেরর মতো গুরুত্বপূর্ণ পদে থাকার পরও জেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় তার লোভী মানসিকতার পরিচয় প্রকাশ পেয়েছে বলে মন্তব্য করেন ঐ ভোটার। এদিকে নুরুল হুদা মুকুট মনোনয়ন বঞ্চিত হওয়ায় নিজ দলীয় সমর্থকদের পাশাপাশি বিএনপি সমর্থিত চেয়ারম্যান, মেম্বারদের সমর্থন পাচ্ছেন। এসব কারণেই সুনামগঞ্জে বেকায়দায় পড়েছেন ক্ষমতাসীন দলের প্রার্থী ইমন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত