বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

রাত পোহালেই ভোট, নিরাপত্তার চাদরে নারায়ণগঞ্জ



1482321548নিউজ ডেস্ক:: আগামীকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ভোট গ্রহণ শুরু হবে।
নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সাড়ে ৯ হাজার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।
বুধবার সকাল থেকে নগরীর চাষাঢ়ায় চেকপোস্ট বসিয়ে ডগ স্কোয়াড নিয়ে তল্লাশি শুরু করেছে র‌্যাব। এর আগে ২২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়।
র‌্যাব, কোস্টগার্ড, পুলিশ, আনসারসহ সাতটি বাহিনীর প্রায় সাড়ে ৯ হাজার সদস্যকে নিরাপত্তার দায়িত্বে মোতায়েন করা হয়েছে। ৫০ জন বিচারিক ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৫০টি ভ্রাম্যমাণ আদালত আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও আচরণবিধি লঙ্ঘন হচ্ছে কি না, তা দেখার দায়িত্বে রয়েছেন।

দুপুরে চাষাঢ়ায় র‌্যাবের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক নরেশ চাকমা সাংবাদিকদের জানান, নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে নির্বাচনী এলাকা। নির্বাচনী নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাবের সাধারণ সদস্যদের পাশাপাশি ডগ স্কোয়াড ও বোম ডিসপোজাল ইউনিটও মাঠে থাকবে।
নির্বাচন কমিশন এর মধ্যেই নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। বুধবার বেলা ১১টা থেকে শুরু হয় বিভিন্ন কেন্দ্রে ব্যালট, ব্যালট বাক্সসহ যাবতীয় সরঞ্জাম পাঠানোর কাজ।
নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে অবস্থিত জেলা নির্বাচন অফিস থেকে ১৭৪টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়।
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার নূরুজ্জমান তালুকদার বলেন, ‘বিভিন্ন কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। ১৭৪টি কেন্দ্রের মধ্যে ১৩৭ কেন্দ্র বেশি গুরুত্বপূর্ণ। নির্বাচনে কেউ সহিংসতা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’
গত ১৯ ডিসেম্বর রাত ১২টা থেকে নারায়ণগঞ্জে মোটরসাইকেল চলাচল ও বহিরাগতদের অবস্থান নিষিদ্ধ করা হয়েছে। ২০ ডিসেম্বর রাত ১২টা থেকে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে। নির্বাচনকে ঘিরে নগরীতে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে। আগামীকাল ২২ ডিসেম্বর সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত