বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

৫২ লক্ষ টাকার প্রতিশ্রুতি প্রদান : শিক্ষার উন্নয়নে এক বিরল দৃষ্টান্ত রেখেছেন একাটুনা ইউনিয়ন বৃটেন প্রবাসীরা



ekatuna_union_newsমকিস মনসুর: অতি সম্প্রতি  বৃটেনের লন্ডনস্থ বাংলাদেশ সেন্টারে অনুষ্ঠিত মৌলভীবাজার জেলা সদরের ৬নং একাটুনা ইউনিয়নের ঐতিহ্যবাহী সিংকাপন আপ্তাব উদ্দিন উচ্চ বিদ্যালয়ের উন্নয়ন বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিদ্যালয়ের উন্নয়নকল্পে উপস্থিতিদের পক্ষ থেকে ৫২লক্ষ টাকার প্রতিশ্রুতি প্রদান করে শিক্ষার উন্নয়নে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করায় সভায় আগত বৃটেনের ইউনিয়ন বাসী সকল সুধী, প্রাক্তন শিক্ষার্থী ও শুভানুধ্যায়ীদেরকে আয়োজকদের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানানো হয়। অনুষ্ঠানটি সফল করতে একাটুনা ইউনিয়নবাসী হোয়াটসএ্যাপ গ্রুপের সম্মানিত সংগঠক ও কুশীলবদের অক্লান্ত পরিশ্রম ও সহযোগীতার হাত প্রসারিত করায় বিলাতের ইউনিয়নবাসীকে মুগ্ধ করেছে। সকলের সার্বিক সহযোগিতায় কৃতজ্ঞতা প্রকাশ সহ আয়োজক ও বক্তারা ভবিষ্যতে ইউনিয়নের প্রতিটি শুভকাজে একইভাবে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাওয়ার অঙ্গীকারব্যক্ত করেছেন।
উপস্থিত সবাই আশা করেন এগিয়ে যাক ইউনিয়নবাসী। অটুট হউক আমাদের আত্মার আত্মীয়তা, আমাদের সেতুবন্ধন।
কমিউনিটি লিডার সাংবাদিক কে এম আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে এবং কমিউনিটি সংগঠক অধ্যাপক শাহিদুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন প্রবীন মুরব্বী আব্দুল জলিল আসদ্দর, সাবেক চেয়ারম্যান অদুদ আলম অদুদ, সাবেক ছাত্রনেতা আহমেদ হাসান, কমিউনিটি সংগঠক মোহাম্মদ শাহ্‌জাহান মিয়া, মুজিবুর রহমান জসিম, মিসবাউর রহমান চৌধুরী, ছালিকুর রহমান, কাজল রশীদ, আফজাল ইউসুফ, জাকারিয়া রহমান. জুবায়ের আহমেদ শাহজাহান, সেলিম আহমেদ, রেফুল মিয়া, জয়নাল আহমেদ মিসবাহ রহমান শাহজাহান আহমদ, মামুন আহমেদ, তোফায়েল আহমদ. আব্দুল হান্নান, জমসেদ মিয়া, খায়রুল ইকবাল রব মুকুল সানওয়ার আহমেদ দুরুদ, রেজাউল করিম লাভলু হায়দার আলী, সেলিম মিয়া. আব্দুর রউফ, শাহ আলম, জমসেদ ইউসুফ, আব্দুর রব, তোফায়েল আহমেদ মিসবা রহমান মোহাম্মেদ জয়নাল, সানু মিয়া নাসির আক্তার. রাসেলখাঁন, খালেদ মিয়া, আব্দুল করিম, মামুন আলম, জয়নাল তরফদার, ফয়সল ইসলাম, আব্দুল হান্নান, আব্দুল মুমিত লিটন, জাকারিয়া আহমেদ আব্দুল মুহিদ ফয়সল মিয়া, জাকারিয়া রহমান শামীম আহমেদ ও মিসবাউর রহমান ও কমিউনিটি সংগঠক মকিস মনসুর আহমদ প্রমুখ।
সভায় স্কুলটিকে একটি উচ্চ মাধ্যমিক কলেজে উন্নীত করার লক্ষ্যে আলোচনা করা হয়, এবং উপস্থিত সুধীদের পক্ষ থেকে স্কুলটির উন্নয়নের জন্য প্রায় ৫২ লক্ষ টাকা অনুদান প্রদান করার প্রতিশ্রুতি দেয়া হয়।
পরিশেষে অধ্যাপক শাহিদুর রহমানকে আহবায়ক, সেলিম আহমেদকে সদস্য সচিব ও মিসবা রহমানকে ট্রেজারার করে সিংকাপন আপ্তাব উদ্দিন উচ্চ বিদ্যালয় উন্নয়ন কমিটি নামে ১০১ সদস্যের একটি আহব্বায়ক কমিটি গঠিত হয়। আগামী ৬ মাসের ভিতরে প্রতিশ্রুতিকৃত টাকা সংগ্রহ করে স্কুল পরিচালনা কমিটির নিকট প্রেরণ করার সিদ্ধান্ত গৃহীত হয়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত