শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

আমিরাতে প্রবাসীদের সচেতন করতে সাংবাদিক সম্মেলন



amirat-220161224183154প্রবাস ডেস্ক:সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত সকল প্রবাসীদের সচেতনতার লক্ষ্যে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার দেশটির শারজাহ হুদাইবিয়া রেস্টুরেন্ট হল রুমে প্রবাসী সাংবাদিক ও কমিনিউটি নেতাদের নিয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
তিন মাসব্যাপী এই প্রচারণার মাধ্যমে আমিরাতে ১০ লক্ষ সচেতনতামূলক বুকলেট বিতরণ, বিভিন্ন লেবার ক্যাম্পে ২শ` -এর বেশি সেমিনার এবং ১৫-২০টি মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করা হয়।
আইন মানি, স্বাস্থ্য সচেতন হই, বৈধ পথে টাকা পাঠাই, সাইবার ক্রাইম রোধ করি, মাদক এবং জঙ্গিবাদকে না বলি -এ ৬টি বিষয়ের উপর প্রবাসীদের প্রয়োজনীয় আইন কানুন, অপরাধ সম্পর্কিত বিভিন্ন তথ্য এবং পরামর্শ দেয়া হয়।
একক প্রচেষ্টায় সংযুক্ত আমিরাত তথা জিসিসিতে এ ধরনের সমন্বিত সচেতনতামূলক প্রচারণা এই প্রথম। ফোর এক্সিস আইটি এ প্রচারণা কার্যক্রমের প্রধান পৃষ্ঠপোষকতায় এ প্রচারণা চালনো হয়।
দেশের খবরের এমডি এবং প্রধান সম্পাদক এনাম পাশা বলেন, এ ধরনের কার্যক্রম প্রবাসীদেরকে সচেতন করার পাশাপাশি সরকারের কাছে একটা শুভ বার্তা পৌঁছাবে যা আমাদের বন্ধ ভিসা চালু হওয়ার সম্ভাবনা বৃদ্ধি করবে।
দেশের খবরের চেয়ারম্যান ও সিইও মসিউল আলম বলেন, এমন একটি জনসচেতনতামূলক কাজে অংশগ্রহণ করে সম্মানিত বোধ করছি। এ ধরনের প্রচারণা অপরাধ প্রবণতা কমাতে সাহায্য করবে।
অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাহবুব হোসেন, জহিরুল ইসলাম, জর্জ খান, মাহবুবুর রহমান ও শহিদুল ইসলাম।
এছাড়া ইঞ্জিনিয়ার ফারুক মাহমুদ চৌধুরী, শিবলী আল সাদিক, মুহাম্মদ আবু মুছা, জাহাঙ্গীর কবির বাপ্পী, আব্দুল্লাহ আল শাহীন, শেখ মঞ্জুর আহম্মদ, সঞ্জিত কুমার শীল, মহিউল করিম আশিক ও মুহাম্মদ মোরশেদ প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত