মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ

নবীগঞ্জে উপজেলা জুড়ে চলছে লাইসেন্স বিহীন পেট্রলিয়াম পদার্থ বিক্রি প্রশাসনের নিরব ভূমিকা



unnamed-2নবীগঞ্জ থেকে ছনি চৌধুরী::নবীগঞ্জ উপজেলার একাধিক স্থানে লাইসেন্স ছাড়াই জ্বালানী তেলের ব্যবসা করছে একাধিক ব্যবসায়ীরা।

ভেজাল ও লাইসেন্স বিহীন এ তেলের ব্যবসা চালিয়ে গেলেও প্রশাসন কার্যকরী পদক্ষেপ নিচ্ছে না বলে অভিযোগ লাইসেন্সধারী তেল ব্যবসায়ীদের।

এতে ক্ষতির সম্মুখীন হচ্ছে লাইসেন্সকৃত ডিলারগন। এছাড়া অগ্নি নির্বাপক কোন নিরাপত্তা ব্যবস্থা না থাকার ফলে বড় ধরনের দূর্ঘটনার আশংকা করছেন স্থানীয়রা।

জানা গেছে, দাহ্য পদার্থ এ ব্যবসায় বিস্ফোরক অধিদপ্তর, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ থেকে অনুমতি নেয়ার নিয়ম রয়েছে কিন্তু নিয়ম নীতির তোয়াক্কা না করে দীর্ঘদিন ধরে চালিয়ে যাচ্ছে এ রমরম ব্যবসা। ভেজাল ও নিম্নমানের এ জ্বালানী তৈল গাড়িতে ব্যবহার করার ফলে অল্প দিনেই এসব যানবাহন বিকল হয়ে পড়েছে বলে অভিযোগ করেন অনেক চালকরা। সরেজমিনে দেখা যায় নবীগঞ্জে লাইসেন্সকৃত ব্যবসায়ীদের চেয়ে লাইসেন্সবিহীন ব্যবসায়ীর সংখ্যা বেশী । বিশেষ করে নবীগঞ্জ পৌর শহরের বানিয়াচং রোড নিবিড় এন্টার প্রাইজের সত্ত্বাধিকারী নান্টু চক্রবর্ত্তী অনেক দিন যাবৎ লাইসেন্স বিহীন বিক্রি করে আসিতেছেন,পেট্রোলিয়াম পদার্থ। এছাড়াও ঢাকা সিলেট মহাসড়রের আউশকান্দি কিবরিয়া চত্ত্বর,বাংলা বাজার, ইমামবাড়ী, ইনাতগঞ্জ, ফার্মের বাজার সহ বিভিন্নস্থানে রয়েছে লাইসেন্স বিহীন এসব পেট্রোলিয়াম পদার্থের ব্যবসা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছেন সচেতন নাগরিক মহল ও লাইসেন্সধারী ব্যবসায়ীগন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত