সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

লন্ডনে মৌলভীবাজার সরকারী কলেজের ৮৫-৮৬ শিক্ষাবর্ষের প্রাক্তন ছাত্রদের ১৬তম পুনর্মিলনী অনুষ্ঠিত



moulvibazar-govt-college-85batchমকিস মনসুর: গনতন্ত্রের মাতৃভূমি মাল্টি কালচারাল ও মাল্টি নাশনালের ব্রিটেনের লন্ডন শহরে বিপুল উদসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে গত ২৫শে ডিসেম্বর অনুষ্ঠিত হল ঐতিহ্যবাহী মৌলভীবাজার সরকারী কলেজের ৮৫-৮৬ শিক্ষাবর্ষের প্রাক্তন ছাত্রদের ১৬তম পুনর্মিলনী অনুষ্ঠান ২০১৬।
আজ থেকে ১৫ বছর আগে ব্রিটেনের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা মৌলভীবাজার সরকারী কলেজের ৮৫-৮৬ শিক্ষাবর্ষের ছাত্ররা ক্রিসমাস ডে তে প্রথম এই পুনর্মিলনীর যে যাত্রা শুরু করা হয়েছিলো সেই ধারাবাহিকতায় গত ১৫ বছর ধরে প্রতি ক্রিসমাস ডে তে ব্রিটেনের বিভিন্ন শহর ঘুরে এই পুনর্মিলনী অনুষ্ঠিত হয়ে আসছে। যে বছর যে শহরে পুনর্মিলনী হচ্ছে সেই শহরের বন্ধুবান্ধব থাকেন আয়োজনে। থাকে না কোনো মঞ্চ, থাকেন না কোনো অতিথি। প্রজাবিহিন রাজ্যের সবাই রাজা, যাহা এক নব ইতিহাসের সূচনা। এবারের আয়োজনে ছিলেন লন্ডনের বন্ধুরা, সেন্টাল লন্ডনের একটি ইন্ডিয়ান রেস্টুরেন্টে কেক কাটার মধ্য দিয়ে উদযাপন করা হয় পুনর্মিলনীর ১৬ বছর। এতে ব্রিটেনের বিভিন্ন প্রান্ত থেকে জড়ো হন শতাধিক বন্ধুরা। আনন্দ উল্লাসে মেতে উঠেন তারা। এক সাথে দুপুরের খাবার,গলা ছেড়ে গান,কবিতা পাঠ,কৌতুক ও স্মৃতিচারণ সহ নানা রকম আমোদে মেতে উঠেন তারা। রাফেল ড্র তে ছিল আকর্ষণীয় পুরস্কার ।
পরিশেষে চা-চক্রের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।
আয়োজক লন্ডনের বন্ধুদের পক্ষে সার্বিক সহযোগিতায় ও আগতদের ধন্যবাদ প্রদান করেন লন্ডনের আয়োজক অদুদ আলম, আবু মকসুদ, আবদুস সালাম, কাজল রশীদ, খায়রুল ইকবাল রব মুকুল, জিয়াউল হক চৌধুরী জুয়েল, বকুল হোসেন, তুহিন রহমান, পলাশ আহমেদ, মোঃ আহসান, মোঃ রেজাউল করিম লাভলু, মোঃ সহিদুর রহমান, মুজিবুর রহমান জসিম, সৈয়দ মুজিবুর রহমান, রেজওয়ান আহমদ, শামিম আহমেদ সাইফুল আক্তার লিখন, সৈয়দ সাহেদ আলী স্বপন, সোহাগ চৌধুরী ও ময়েজ মজমদার প্রমুখ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত