বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

উৎসবের আমেজে এফডিসিতে নির্বাচন চলছে



image-14172-1483079225বিনোদন ডেস্ক:: উৎসব মুখর পরিবেশে বিএফডিসিতে চলছে চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন চলছে। শুক্রবার ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচন উপলক্ষে বিএফডিসি মুখরিত। প্রার্থীরা ভোটারদের ঘিরে ধরছেন। ভালোবাসায় জড়িয়ে ধরে এগিয়ে দিচ্ছেন কেন্দ্র পর্যন্ত। সকাল থেকে এখানে রয়েছে কড়া পুলিশ প্রহরা।
আগামী দুই বছর মেয়াদের কমিটির জন্য তিনটি প্যানেল দেওয়া হয়েছে। একটি প্যানেলে পরিচালক সমিতির বর্তমান মহাসচিব মুশফিকুর রহমান গুলজার। তিনি এবার সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার মহাসচিব হিসেবে নির্বাচন করছেন পরিচালক বদিউল আলম খোকন।
এছাড়াও আমজাদ-রাজু প্যানেলে যুগ্ম মহাসচিব পদে নির্বাচন করছেন জনপ্রিয় নির্মাতা শাহীন সুমন ও আন্তর্জাতিকবিষয়ক ও সাংস্কৃতিক সম্পাদক পদে লড়ছেন দেবাশীষ বিশ্বাস।
ও সোহানুর রহমান সোহান-রায়হান মুজিব রয়েছেন এক প্যানেলে। অন্য দুই প্যানেলে শাহীন সুমনের প্রতিদ্বন্দ্বী পল্লী মালেক ও মোস্তাফিজুর রহমান বাবু এবং দেবাশীষের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করছেন জি সরকার ও শাহীন কবির টুটুল।
আমজাদ হোসেন ও জাকির হোসেন রাজু পরিষদের প্যানেলের আন্তর্জাতিক বিষয়ক ও সাংস্কৃতিক সম্পাদক পদপ্রার্থী দেবাশিষ বিশ্বাস জানায়, ‘সকাল থেকেই সুষ্ঠুভাবে নির্বাচন চলছে। আমরা প্রার্থীরা দাঁড়িয়ে ভোটারদের অভ্যার্থনা জানাচ্ছি। আমি আমার জয়ের ব্যাপারে আশাবাদী। কারণ আমি চলচ্চিত্রেরই সন্তান।’
পরিচালক মুশফিকুর রহমান গুলজার ও বদিউল আলম খোকনের প্যানেলের কবীরুল ইসলাম রানা বলেন, ‘আশা করি আমার পুরো প্যানেল বিপুল ভোটে বিজয়ী হবো। নির্বাচনের যে পরিবেশ রয়েছে তাতে আমরা সন্তুষ্ট।’
এফডিসির মহাপরিচালক হারুন উর রশীদের নেতৃত্বে তিন সদস্যের একটি নির্বাচন কমিশন ভোট নিচ্ছেন। এই কমিশনের বাকি দু’জন সদস্য হলেন শফিকুর রহমান ও বি এইচ নিশান।
জানা গেছে, সর্বমোট ৩৬৮ জন পরিচালক নির্বাচন কমিশনের ভোটার তালিকায় থাকলেও এই নির্বাচনে ৩৬০ জন তাদের মূল্যবান ভোট দেবেন। ৩টি প্যানেল থেকে ১৭ জন করে মোট ৫১ জন প্রার্থী এবং ৩ জন স্বতন্ত্র প্রার্থী পরিচালক সমিতির ২০১৭-১৮ সালের দ্বিবার্ষিক নির্বাচনে অংশ নিচ্ছেন। ভোট গ্রহণ শেষ হলে আজ রাতেই ফলাফল ঘোষণা করা হবে।
উল্লেখ্য, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির বর্তমান সভাপতি চলচ্চিত্র নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু, সহ-সভাপতি সোহানুর রহমান সোহান, মহাসচিব মুশফিকুর রহমান গুলজার এবং যুগ্ম মহাসচিব এসএ হক অলিক। নির্বাচনের মাধ্যমে এই নেতৃত্ব নতুন কমিটির হাতে দায়িত্ব হস্তান্তর করবেন। অন্য প্যানেলে আছেন পরিচালক সোহানুর রহমান সোহান। তিনি সভাপতি এবং তার মহাসচিব পদে প্রার্থী হচ্ছেন পরিচালক রায়হান মুজিব।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত