শুক্রবার, ১৯ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ

কার্ডিফ বিএনপি’র উদ্যোগে বাংলাদেশের মহান বিজয় দিবস পালিত



15782801_1068620059930899_250222410_nআফজল চৌধুরী খোকন: বাংলাদেশের মহান বিজয় দিবস উপলক্ষে গত ৩০শে ডিসেম্বর ওয়েলসের রাজধানী কার্ডিফের হাভেলীতে , বাংলাদেশ জাতীয়তাবাদী দল বি এন পির, কার্ডিফ শাখার উদ্যোগে “বিজয়ের ৪৫ বছর ও বিপন্ন গনতন্ত্র” শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়।
সভায় সভাপতিত্ব করেন কার্ডিফ বি এন পির সভাপতি মুস্তফা সালেহ লিটন।
কার্ডিফ বি এন পির সাধারন সম্পাদক মোহাম্মদ রাফিকুল ইসলামের সঞ্চালনায় উক্ত সভায় বক্তব্য রাখেন কার্ডিফ বি এন পির সহসভাপতি দিলওয়ার চৌধুরী, সামিমুল ইসলাম বদরুল, সৈয়দ রিপন আহমদ, জুবায়ের চৌধুরী, রুহুল আমিন রাসেল, আব্দুল রব চৌধুরী সুমন, মোহাম্মদ রাশেদুজ্জামান,মোঃ শাহাদাত হুসেন মুহিত ও ফাকরুল ইসলাম।
বক্তারা তাঁদের বক্তব্যে মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট সহ প্রমুখ নেতৃবৃন্দ।
সভার শুরুতেই মুক্তিযুদ্ধের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয় এবং পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন ওয়াহিদুর রহমান আলো।
বক্তারা তাঁদের বক্তব্যে মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট ও দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের গৌরবগাঁথা ইতিহাস তুলে ধরেন। দেশ গড়তে এবং দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার্থে, যুদ্ধাহত মুক্তিযুদ্ধা ও বীরাঙ্গনা মা-বোনদের পাশে দাড়িয়ে সকলে একসাথে কাজ করার অঙ্গিকার বদ্ধ হোন। এছাড়া ও বক্তারা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নব প্রজন্মের সামনে তুলে ধরার জন্য সবার প্রতি আহবান জানান।
আনান্যদের মধ্যে উপস্তিত ছিলেন বেলাল আহমদ, নিয়াজ হায়দারী, মুবারাক হুসাইন খাঁন লাভলু, সামসুল আলাম, ওয়ালিছ মিয়া,ও মোঃ নুরুল ইসলাম সহ প্রমুখ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত