বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

জামালগঞ্জ উন্নয়ন মেলায় শিক্ষার্থীসহ সর্বস্তরের জনতার উপছে পড়া ভীড়



জামালগঞ্জ প্রতিনিধি::শেখ হাসিনার দর্শন বাংলাদেশের উন্নয়ন, বাংলাদেশের গণতন্ত্র, শেখ হাসিনার মূল মন্ত্র,ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ, এই প্রত্যয়কে সামনে রেখে সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলা সদরে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রা প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে শহীদ মিনার চত্বরে গিয়ে শেষ হয়। বর্ণাঢ্য র‌্যালিতে অংশ গ্রহন করেন শিক্ষার্থীসহ সর্বস্তরের লোকজন। সোমবার থেকে ৩ দিন ব্যাপি এই উন্নয়ন মেলা শুরু হয়েছে।

জামালগঞ্জ উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে উপজেলা প্রশাসনের উদ্দোগে উন্নয়ন মেলার আয়োজন করা হয়। মেলায় ৩০ টি ষ্টল বসেছে। প্রত্যেকটি ষ্টল ভিন্ন রকম ভাবে সাজাতে চেষ্টা করা হয়েছে, ষ্টলের মালিকদের পক্ষ থেকে। তবে স্বাস্থ্য বিভাগ ও ফেঁনারবাঁক ইউনিয়নের ষ্টল দুটিতে বেশি ভিড় লক্ষ্য করা গেছে। স্বাস্থ্য বিভাগের এবারের ষ্টলে দিনভর সাধারণ লোকজনদের সম্প্রদানে ডায়বেটিস ও উচ্চ রক্তচাপের সেবা দেয়া হয়, পাশাপশি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অগ্রাধিকার দিতে দেখা যায়। উৎসবমুখর উন্নয়ন মেলার সার্বিক ব্যাবস্থাপনায় ছিলেন উপজেলা নির্বাহী অফিসার প্রসূন কুমার চক্রবর্তী ও প্রশাসনের জনবল।

সোমবার দুপুরে গিয়ে দেখা যায়, একদল ছাত্র-ছাত্রী ষ্টলগুলো ঘুরে ফিরে দেখছেন। কেউ কেউ ষ্টলগুলোতে সাজানো দ্রব্য গুলোর সামনে সেলফি তুলছে। আবার কেউ কেউ মুক্তিযোদ্ধাদের ষ্টলে গিয়ে মুক্তিযুদ্ধের ইতিহাস ঐতিহ্যের বই দেখছেন। অনুষ্টানের শেষের দিকে কোইজ প্রতিযোগীতা ও মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠান আগত দর্শনার্থীরা মনোযোগ সহকারে উপভোগ করেন।

মেলায় উল্লেখযোগ্যদের মধ্যে ছিলেন মহিলা বাইশ চেয়াম্যান,পুরুষ বাইশ চেয়ারম্যান,উপজেলা কৃষি কর্মকর্তা,স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা,পশু সম্পদ কর্মকর্তা,এলজিইডি কর্মকর্তা,অফিসার ইনচার্জ জামালগঞ্জ থানা,উপজেলা সমবায় কর্মকর্তা,প্রকল্প কর্মকর্তা,মাধ্যমিক একাডেমি সুপারভাইজার,উপজেলা আওয়ামীলীগ সভাপতি,ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাবৃন্দ,উপজেলা সার্ভেয়ার ও গন্যমান্য ব্যাক্তি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সর্ব স্তরের জনতা।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত