বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

ক্ষমতার বিকেন্দ্রিকরণ জনগণ আরও বেশি সেবা পাবে – প্রধানমন্ত্রীর আশাবাদ



নিউজ ডেস্ক:: ক্ষমতার বিকেন্দ্রিকরণে জেলা পরিষদ কার্যকর ভূমিকা রাখবে এবং জনগণ আরও বেশি সেবা পাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেন, আমাদের লক্ষ্য, জনগণের সেবা দেওয়া। ক্ষমতা যতো বেশি বিকেন্দ্রিকরণ করা যাবে, জনগণ ততো বেশি সেবা পাবে।
বুধবার (১১ জানুয়ারি) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৫৯ জেলা পরিষদ চেয়ারম্যানের শপথ অনুষ্ঠানে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি।
প্রধানমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য দেশের মানুষকে সেবা দেওয়া। নিজ নিজ জেলার উন্নয়নে জেলা পরিষদ চেয়ারম্যানদের হাতে ক্ষমতা থাকবে। সততা, নিষ্ঠার সঙ্গে তারা কাজ করবেন।
‘আমাদের যে এগিয়ে যাওয়ার চেষ্টা তারই সুফল দেশের মানুষ পাচ্ছে। স্বাধীনতা যখন অর্জন করি তখন আমাদের জনসংখ্যা সাড়ে ৭ কোটি। আর এখন ১৬ কোটির বেশি।’
তিনি বলেন, আওয়ামী যখনই ক্ষমতায় আসে তখন দেশের উন্নয়ন হয়। দেশের মানুষ তার সুফল ভোগ করে। জাতির পিতা উন্নয়নের পথ দেখিয়ে গেছেন। তারই দেখানো পথে দেশের উন্নয়নে নানা পদক্ষেপ নিয়ে আমরা এগোচ্ছি। দেশ ও জাতির সেবায় নিবেদিত প্রাণ হয়ে কাজ করতে হবে জেলা পরিষদ চেয়ারম্যানদের।
শেখ হাসিনা বলেন, সরকার জনগণের সেবা করে, জনগণ তার সুফল পায়। সরকার শুধু ভোগ করতে আসে না। আট বছরে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। চিকিৎসা মানুষের দোরগোড়ায়। শিক্ষায়ও আমরা এগিয়ে যাচ্ছি। যার সুফল মানুষ এখন পাচ্ছে।
জেলার সার্বিক উন্নয়নে জেলা পরিষদ চেয়ারম্যানদের দায়িত্ব নিয়ে সততার সঙ্গে কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত