বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ

চোখের যত্নে সবাইকে সচেতন থাকতে হবে —- আব্দুস ছবুর মিঞা



সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুস ছবুর মিঞা বলেছেন, স্বাস্থ্যই সকল সুখের মূল। এর মধ্যে চক্ষু হচ্ছে অমূল্য সম্পদ। তাই চক্ষুর যত্নে আমাদের সকলকে সচেতন থাকতে হবে। তিনি গতকাল বুধবার সকালে নগরীর কলাপাড়াস্থ জালালাবাদ মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে চেতনায় রনাঙ্গণ’৭১ সিলেটের উদ্যোগে এবং মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালের সহযোগিতায় দিনব্যাপী ফ্রি চক্ষু শিবিরের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
তিনি সমাজের আর্তপীড়িত মানুষের কল্যাণে চেতনায় রণাঙ্গন’৭১-এর এ আয়োজনের সাথে সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়ে বলেন, সমাজকল্যাণে ব্রতী হয়ে আমাদের সকলকে আত্মনিবেদিত হতে হবে।
চেতনায় রণাঙ্গন ’৭১ সিলেটের আহবায়ক রকিবুল হাসান রুমনের সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহ-সম্পাদক আজিজুস সামাদ আজাদ ডন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটস্ ইউকের কাউন্সিলর আব্দুল মুকিত চুনু (এম.বি.ই), সাংবাদিক মোহাম্মদ শফিকুল ইসলাম শফি, দিনারপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ তনুজ রায়, জালালাবাদ মডেল স্কুল ও কলেজের অধ্যক্ষ মো. মওদুদ আহমদ, প্রবাসী সমাজসেবক সাজ্জাদ আলী, সমাজকর্মী কালী কুমার রায়। উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন মাসুদ আহমদ। স্বাগত বক্তব্য রাখেন আল-আজিমুল হক পান্না। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দেওয়ান রুহুল আমিন চৌধুরী, আব্দুল মান্নান। ফ্রি চক্ষু শিবিরের বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। দিনব্যাপী ফ্রি চক্ষুশিবিরে দু’শতাধিক রোগীর চক্ষু পরীক্ষা করে ব্যবস্থাপত্র প্রদান ও বিনামূল্যে ঔষধ প্রদান করা হয় এবং ১০ জন রোগীকে অস্ত্রোপচারে জন্য বাছাই করা হয়।
সভার শুরুতে মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালের অবৈতনিক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এহিয়া মুজাহিদের অকাল মৃত্যু গভীর শোক প্রকাশ করে তাঁর আত্মার শান্তি কামনা করে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। বিজ্ঞপ্তি

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত