সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

১৬ কোটি বাঙালির অনুভূতির নাম ছাত্রলীগ: খালিদ মাহমুদ



নিউজ ডেস্ক:: আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশের ১৬ কোটি মানুষের অনুভূতির অপর নাম ছাত্রলীগ। বঙ্গবন্ধু এজন্যই বলেছেন, ছাত্রলীগের ইতিহাস মানে বাংলাদেশের ইতিহাস। বাংলাদেশের সব গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্বের গর্বিত অংশীদার এ ছাত্রলীগ।
বৃহস্পতিবার সকালে জেলার বিরল উপজেলা মুক্তমঞ্চে ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্রনেতাদের এক পূণর্মিলনীর বিশাল ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
খালিদ আরো বলেন, ছাত্রলীগ যে সিদ্ধান্ত নেয়, সেটাই ইতিহাস। ১৬ কোটি জনতার আশা-আকাঙ্ক্ষার প্রতিচ্ছবি ছাত্রলীগ। জনগণের অধিকার আদায়ের জন্যই বাংলাদেশ ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান।
খালিদ বলেন, বঙ্গবন্ধু যখন ৬ দফা দাবি উত্থাপন করেছিলেন তখন ছাত্রলীগকে এই ৬ দফা দাবি পৌঁছে দেয়ার দায়িত্ব অর্পন করা হয়েছিল। জাতির পিতা শেখ মুজিবকে ‘বঙ্গবন্ধু’ উপাধি দিয়েছিল বাংলাদেশ ছাত্রলীগ। বঙ্গবন্ধুর সবচেয়ে ভরসার জায়গা ছিল বাংলাদেশ ছাত্রলীগ। পৃথিবীতে ছাত্রলীগের মতো এত বৃহত্ রাজনৈতিক ছাত্র সংগঠন নেই। এই সংগঠন একটি জাতির স্বাধীনতা ও মুক্তির জন্য যার হাজার হাজার নেতা কর্মী জীবন দিয়েছে।
বিরল উপজেলা ছাত্রলীগ সভাপতি সারওয়ারুল ইসলাম রাসেলের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিরল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল লতিফ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক উমা কান্ত রায়, সাংগঠনিক সম্পাদক শফিকুল আজাদ মনি প্রমুখ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত