বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ

প্রবাসীরা এগিয়ে এলে দেশের চিকিৎসাসেবা এগিয়ে যাবে — ইলিয়াস মোল্লা এমপি



স্টাফ রিপোর্টার ::ঢাকা-১৬ আসনের এমপি ইলিয়াস উদ্দিন মোল্লা বলেছেন, দেশের সার্বিক উন্নয়নে প্রবাসীদের অবদান অনস্বীকার্য। তারা যেমন রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন, তেমনি আর্থসামাজিক ক্ষেত্রেও তারা ইতিবাচক অবদান রেখে চলেছেন। শিক্ষা, স্বাস্থ্য ও ব্যবসা-বাণিজ্যে তাদের বিনিয়োগ এবং সহায়তা দেশকে এগিয়ে নিচ্ছে। এটি আরও বাড়াতে পারলে মানুষ আরও বেশি সুবিধা ভোগ করতে পারবেন। তিনি বলেন, বিশেষ করে শিক্ষার পাশাপাশি দেশের স্বাস্থ্যসেবায় তাঁরা আরও সহায়তা বাড়ালে চিকিৎসার চিত্র ইতিবাচক ধারায় পাল্টে যাবে।
তিনি গতকাল বৃহস্পতিবার প্রবাসীদের সহায়তায় এবং জাস্ট ফাউন্ডেশন ইউকের অর্থায়নে গোয়াইনঘাটের মিরপুরে প্রতিষ্ঠিত জাস্ট হেল্প আই হাসাপাতালের দ্বিতীয় তলার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।
অনাড়ম্বর আয়োজনে এ অনুষ্ঠানে ১১ সদস্যের ব্রিটিশ প্রতিনিধিদল অংশগ্রহণ করে। এ দলের অন্যতম সদস্য, গ্লোবাল সলিউশন ও রোটারিয়ান জন মিলস বলেন, বাংলাদেশ অত্যন্ত সুন্দর একটি দেশ। তাঁরা গরিব হলেও তাঁদের মন সুন্দর। তাঁরা অতিথিপরায়ণ। আর্থিক দৈন্যদশার কারণে এই ভালো মানুষগুলোর একটি অংশ চিকিৎসাসেবা থেকে বঞ্চিত থাকেন। এটি বিশ্ববাসীর জন্য আফসোসের। তিনি বলেন, এই যখন অবস্থা, তখন সিলেটের কিছু প্রবাসী তাদের দেশের মানুষের কল্যাণের জন্য এগিয়ে এসেছেন। রোটারির মূল বাণী তার লক্ষ্যে পৌঁছে দিতে এখানে আই হসপিটাল প্রতিষ্ঠা করেছেন। এটি খুবই প্রশংসনীয় উদ্যোগ। এর মাধ্যমে তাঁরা আর্তমানবতার কল্যাণে ভূমিকা রাখতে পারবেন।
জাস্ট হেল্প ফাউনেশনের ফাউন্ডার ও চেয়ারম্যান মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে এসময় বক্তৃতা করেন ব্রিটিশ প্রতিনিধিদলের টেইমসাইড রোটারির সভাপতি এন্ড্রু উইলিয়ামস, রোটারিয়ান আর্থার বসওয়েল, মিসেস ফিনো জন মিলস, ফারুক আহমদ এমবিই, সোয়েব আদমজি, গোলাম কিবরিয়া বেলাল, বাবুল আহমদ, মানিক আহমেদ, মোসলেহ উদ্দিন, নজরুল ইসলাম । জাস্ট হেল্প ফাউনেশনের ফাউন্ডার ও চেয়ারম্যান মিজানুর রহমান মিজান ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত