বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

চায়ের রাজধানী শ্রীমঙ্গলের নতুন ওসি নজরুল



জীবন পাল:: চায়ের রাজধানী পর্যটন নগরী খ্যাত শ্রীমঙ্গলের নতুন ওসি কে এম নজরুল ইসলাম। রবিবার (১৫ জানুয়ারী) সন্ধ্যায় তিনি শ্রীমঙ্গল থানায় যোগদান করেন ।
তিনি শ্রীমঙ্গল থানায় উপ-পরিদর্শক এবং পরবর্তীতে ওসি তদন্ত হিসেবে হিসেবে কর্মরত ছিলেন। ওসি হিসেবে শ্রীমঙ্গল থানায় যোগদান করার পূর্বে তিনি মৌলভীবাজার মডেল থানার ওসি তদন্ত পদে কর্মরত ছিলেন।
শিক্ষা জীবন::
কসবার তালতলা সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষার পাঠ চুকিয়ে সফলতার সাথে মাধ্যমিক বিদ্যালয়ের আঙ্গিনায় পা বাড়ান তিনি। মাধ্যমিক শিক্ষা গ্রহণ করেন কসবা সরকারী উচ্চ বিদ্যালয় থেকে। যে বিদ্যালয় থেকে তিনি ১৯৯১ সালে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করেন। মাধ্যমিক পর্যায়ে কৃতিত্বের সাথে সফলতা অর্জন করে তিনি উচ্চ মাধ্যমিক পর্যায়ে ভর্তি হন কসবা টি আলী ডিগ্রি কলেজ। এই কলেজ থেকেই তিনি ১৯৯৫ সালে স্নাতক ডিগ্রি সম্পন্ন করেন ।
কর্ম জীবন::
স্নাতক সম্পন্ন করার পর চাকুরী জীবনে পা বাড়ান কে এম নজরুল ইসলাম। তিনি ২০০০ সালে সারদা পুলিশ একাডেমীতে ট্রেনিং শেষে এসআই পদে কর্মজীবনের সূচনা করেন। চাকুরী জীবনের ধারাবাহিকতায় তিনি ২০০১ থেকে ২০০৩ সালের মাঝামাঝি পর্যন্ত হবিগঞ্জ সদর থানায়, ২০০৪ থেকে ২০০৬ এর মাঝামাঝি সময় বিশ্বনাথ থানায়, ২০০৬ থেকে ২০০৮ এর মাঝামাঝি সময় শ্রীমঙ্গল থানায় সাব-ইন্সপেক্টর (এসআই) পদে কর্মরত ছিলেন। ২০০৮ সালের ফেব্রয়ারী থেকে ২০১৩ সালের ১২ ই জুন পর্যন্ত পুলিশের স্পেশাল ব্রাঞ্চ এর কম্পিউটার ল্যাবে ও শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এমিগ্রেসনে কর্মরত ছিলেন।
২০১৩ সালের ১৩ই জুন পুলিশ পরিদর্শক হিসেবে পদোন্নতি লাভ করলে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেসনে যোগদানের ১ সপ্তাহ পর পুনরায় স্পেশাল ব্রাঞ্চের পুলিশের ট্রেনিং স্কুলে কর্মরত ছিলেন ।
অত:পর, ২০১৫ সালের ১ জানুয়ারী শ্রীমঙ্গল থানায় তদন্ত ওসি হিসেবে যোগদান করেন। ২০১৬ সালের ১৫ই মার্চ থেকে ২০১৭ সালের ১৪ জানুয়ারী পর্যন্ত মৌলভীবাজার মডেল থানায় ওসি তদন্ত হিসেবে কর্মরত ছিলেন। সেখান থেকে ১৫ জানুয়ারী রবিবার সন্ধ্যায় শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদান করেন।
ব্যক্তি জীবন:: ছোটবেলায় বেড়ে উঠা কসবা উপজেলার তালতলায়। ব্যক্তি জীবনে তিনি সামাজিক ও আত্মকেন্দ্রিক সৃজনশীল ছেলে হিসেবে নিজ এলাকার অত্যন্ত প্রিয় একটি মুখ হিসেবে পরিচিতি লাভ করে। সেই সাথে পরিবারে সকলের মধ্যমণি হিসেবেও জায়গা দখল করে নিতে সক্ষম হয় । পুলিশে যোগদানের পুর্বে তিনি তার ছাত্রজীবনে পড়ালেখার পাশাপাশি বাবার প্রতিষ্ঠিত কাজল ওয়েল মিল, জাহান এন্টারপ্রাইজার, পারভিন রাইস এন্ড আটার মিলসহ নিজেদের ব্যবসা প্রতিষ্ঠানগুলোর দেখাশোনা করতেন।
ব্যবসার পাশাপাশি তিনি সাংবাদিকতার সাথেও জড়িয়ে ছিলেন নিজেকে। তিনি দৈনিক পত্রিকা, আল মোজাদ্দের পত্রিকা ও দৈনিক জনতা পত্রিকার কসবা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছেন অনেকদিন। সেই সাথে তিনি কসবার স্থানীয় সাপ্তাহিক পত্রিকা অগ্নিবানীর স্টাফ রিপোর্টার হিসেবেও কাজ করেছেন ।
জাতীয় সাংবাদিক সংস্থা কসবা ইউনিটের নির্বাচিত (১৯৯৭-৯৮) সাংগঠনিক সম্পাদক ছিলেন তিনি। সেই সাথে মিলেনিয়ামম ক্যাডেট পুলিশ অফিসার্স ওয়েলফেয়ার সোসাইট’র প্রচার সম্পাদক হিসেবে নিয়োজিত ছিলেন তিনি। তাছাড়া রেড ক্রিসেন্ট ব্রাহ্মণবাড়িয়া ইউনিটের আজীবন সদস্য সহ তিনি বেশ কয়েকটি সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।
সাংসারিক জীবন:: শিউলী জাহানকে বিয়ে করে সংসার জীবনে পা বাড়ান তিনি। স্ত্রী শিউলী জাহান, ১ ছেলে ও ১ মেয়েকে নিয়ে সংসার । মেয়ে সাদিয়া জাহান তুস্পি মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজে ৬ষ্ঠ শ্রেণীতে এবং ছেলে সায়েম এম জাহান ঢাকা আইডিয়াল স্কুলে নার্সারীতে অধ্যয়নরত।
মেয়ে সাদিয়া জাহান তুস্পি ২০১৬ সালে অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ থেকে গোল্ডেন জি পি এ-৫ পেয়ে কৃতিত্বের সাথে সফলতা অর্জন করে।
শ্রীমঙ্গল থানায় যোগদানের পর সাংবাদিকদের কাছে নবনিযুক্ত ওসি কে এম নজরুল ইসলামের মন্তব্য:: শ্রীমঙ্গল উপজেলায় বিশেষ করে মাদক, জুয়া, অসাসাজিক কার্যকলাপ ও চোর-ডাকাতের উৎপাত রোধকল্পে কঠোরভাবে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান। অপরাধী, বেআইনী কাজে লিপ্ত এমন কাউকে ছাড় দেওয়া হবেনা বলেও তিনি জানান। তিনি বলেন, অপরাধী সে যত বড়ই শক্তিশালী হউক না কেন,আইনের আওতায় এনে তার যথোপযুক্ত শাস্তি প্রদান করা হবে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত