শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

কুলাউড়ায় প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে র‌্যাবের হাতে অস্ত্রসহ পরিকল্পনাকারী আটক



কুলাউড়া প্রতিনিধি:: পূর্ববিরোধের জের ধরে প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে নিজের রাখা অস্ত্রে র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের সদস্যদের হাতে অস্ত্রসহ আটক হয়েছে পরিকল্পনাকারী। বুধবার রাত১০ টায় কুলাউড়া উপজেলার সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়নের ইটারঘাট গ্রাম এলাকায় এ ঘটনাটি ঘটে।
শরীফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুনাব আলী জানান, বুধবার রাত আটটায় র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের সদস্যরা ইউনিয়নের ইটারঘাট গ্রামের নজরুল ইসলামকে আটক করে। আটক নজরুল র‌্যাবের জিজ্ঞাসাবাদে মৌলভীবাজার সদর উপজেলার ফতেহপুর গ্রামের সুরত মিয়ার ছেলে কাচন মিয়ার সাথে পূর্ববিরোধের জের ধরে মামলা চলছিলো বলে জানায়। নজরুল ইসলামের করা একটি মামলায় কাচন কারাভোগ করে জামিনে মুক্ত হয়।
এদিকে র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের অধিনায়ক সিনিয়র এএসপি মাইন উদ্দীনের নেতৃত্বে র‌্যাব সদস্যরা ইটারঘাট গ্রামে নজরুল ইসলামকে জিজ্ঞাসাবাদকালে কাচন মিয়াও ইটারঘাট গ্রামে আসে। গ্রামবাসীরা র‌্যাব সদস্যদের নজরুল ইসলাম ভাল লোক বলে দাবী করেন। কাচনের সাথে নজরুলের পূর্ব বিরোধ ও মামলার কথা জানান।
পরবর্তীতে র‌্যাব সদস্যরা নজরুল ও কাচনকে আটক করে র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে গভীর রাতে শরীফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য ও নজরুল ইসলামের স্বজনদের ডেকে নিয়ে ইউপি চেয়ারম্যানের জিম্মায় তাকে (নজরুলকে) ছেড়ে দেয়। আর পাইপ গানসহ কাঁচন মিয়াকে অস্ত্রআইনে মামলা দিয়ে ১৯ জানুয়ারী বৃহস্পতিবার ভোরে কুলাউড়া থানায় সোপর্দ করে।
র‌্যাবের দায়ের করা মামলা সুত্রে জানা যায়, বুধবার রাত আটটায় র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের সদস্যরা ইউনিয়নের কালারায়ের চর গ্রামের ছুরুক মিয়ার বাড়ির সামনের পাকারাস্তা থেকে ্অস্ত্রসহ কাঁচন মিয়াকে আটক করে। এসময় তার কাছ থেকে একটি পাইপগান, দুটি ১২ বোরের রাবার কার্তুজ উদ্ধার করে। অভিযানকালে কাচন মিয়ার সহযোগি লুৎফুর পালিয়ে যেতে সক্ষম হয়।
কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শামছুদ্দোহা পিপিএম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অস্ত্র আইনের মামলায় (মামলা নং ১৭/১ ২০১৭) আটক কাঞ্চনকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।
র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের অধিনায়ক সিনিয়র এএসপি মাইন উদ্দীনও ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত