শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

জামালগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজে শহীদ মিনার স্থাপনের দাবীতে মানববন্ধন



জামালগঞ্জ প্রতিনিধি:: সুনামগঞ্জের জামালগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজের বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের আয়োজনে শহীদ মিনার স্থাপনের দাবীতে কলেজ প্রঙ্গানে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ২২ জানুয়ারী দুপুরে মানববন্ধনে শহীদ মিনার স্থাপনের দাবীতে বক্তব্য রাখেন সাবেক ছাত্র নেতা জুলফিকার চৌধুরী রানা, জামিল আহমেদ জুয়েল, গোলাম রব্বানী আফিন্দী, মৌমিতা দে। উপস্থিত ছিলেন ছাত্র নেতা তমাল আফিন্দী, কামরুল হাসান আলমগীর, আহমেদ জাকির, নাদিম মাহমুদ মুরাদ, শাহ নেওয়াজ অপু, মুনায়েম, উমায়ের পাশা, আশরাফুল আলম সজিব, ইমা তালুকদার প্রমূখ। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা অধ্যক্ষের কার্যালয়ে অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষক বৃন্দদের সাথে মতবিনিময় করেন। অধ্যক্ষের অনুপস্থিতিতে সহকারী অধ্যাপকগণ শহীদ মিনারের দাবীতে একাত্ত্বতা পোষণ করে মাননীয় এমপি কতৃক অচিরেই শহীদ মিনার নির্মানের টেন্ডার প্রক্রীয়া শেষ হয়ে অচিরেই নিমানের আশ্বাস শিক্ষার্থীদের কাছে উপস্থ্াপন করেন।
বক্তরা বলেন, কলেজ সৃষ্টির পর থেকে এই পর্যন্ত একাত্তরের মুক্তিযোদ্ধের চেতনাকে সুদৃঢ় রাখতে ও শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলী জানাতে কোন শহীদ মিনার আজো স্থাপন হয়নী। অচিরেই কলেজ কৃতপক্ষ ঘোষনার মাধ্যমে শহীদ মিনার স্থাপনের উদ্যেগ নেন। স্বাধীনাতার পক্ষের সরকার অবশ্যই অগ্রনী ভূমিকা রেখে শহীদ মিনার স্থাপনে এগিয়ে আসবেন।
বক্তারা আরো বলেন, শহীদ মিনার নির্মানের পাশাপাশি কলেজের প্রাচীর নির্মান ক্যাম্পাসে একটি ক্যান্টিন নির্মান সহ পুকুর ভরাট করে কলেজের অবকাঠামো উন্নয়নের দাবী জানান। এ ব্যাপারে জামালগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজ পরিচালনা পরিষদের সভাপতি সুনামগঞ্জ-১ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন বলেন, জামালগঞ্জ কলেজের বিগত ৮ বছরে যে উন্নয়ন সাধিত হয়েছে তার ধারাবাহিকতায় ৪র্থ তলা বিশিষ্ট একটি একাডেমিক ভবন নির্মানের সাথে একটি উন্নত ও আধুনিক শহীদ মিনার নির্মানের জন্য টেন্ডার হয়েছে, যা অচিরেই নির্মান কাজের নির্দেশনা দেওয়া হয়েছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত