মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ

স্থায়ী পুলিশ ফাঁড়ি ও যৗন নিপীড়নের বিরুদ্ধে শাবিতে মিছিল



শাবি সংবাদদাতা ::শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থায়ী পুলিশ ফাঁড়ি স্থাপন এবং পুলিশ কর্তৃক ছাত্রী নিপীড়নের প্রতিবাদে মিছিল ও সমাবেশ করেছে জাতীয় ছাত্রদল। গতকাল রোববার দুপুর সাড়ে ১২টার দিকে মিছিলটি ক্যাম্পাসের কদমতলা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে গোল চত্বরে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।
সভাপতি শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পরেশ চাকমার সঞ্চালনায় সমাবশে বক্তব্য দেন সাংগঠনিক সম্পাদক নুরুল আমিন তালুকদার,সদস্য রুপেল চাকমা।
সমাবেশে বক্তারা বলেন, ক্যাম্পাস পুলিশ ছাত্রদের নিরাপত্তার জন্য নয়; বরং ছাত্রদের গণদাবি নিয়ে গড়ে উঠা আন্দোলন দমনের জন্য। পুলিশি ক্যাম্পাসের নমুনা কেমন হবে তার বহিঃপ্রকাশ ঘটেছে গত ১৮ জানুয়ারি পুলিশ কর্তৃক গণিত বিভাগের ছাত্রী নিপীড়নের ঘটনায়। এই অপরাধের দোষীদের এখনো কোনো শাস্তি দেওয়া হয়নি।
বক্তারা পুলিশ কর্তৃক যে নিপীড়নের ঘটনা ঘটেছে তাতে দোষীদের অবিলম্বে উপযুক্ত শাস্তি নিশ্চিত করার পাশাপাশি ক্যাম্পাস পুলিশ গঠনের ষড়যন্ত্র থেকে সরে আসার আহ্বান জানান।
উল্লেখ্য, গত ১৮ জানুয়ারি কেন্দ্রীয় খেলার মাঠে সিলেটে জালালাবাদ থানার এএসআই মিজানুর রহমান কর্তৃক হয়রানির শিকার হন গণিত বিভাগের তিন ছাত্রী। পরে ভুক্তভোগী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের যৌন নিরোধ কেন্দ্রে লিখিত অভিযোগ করে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত