সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

রাবিসাসের নবীন বরণ



রাবি প্রতিনিধি:: রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে সংগঠনটির কার্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
এসময় নবীন শিক্ষার্থীদের উদ্দেশে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ও জনসংযোগ দপ্তরের প্রশাসক মো. মশিহুর রহমান বলেন, স্কুল-কলেজে তোমরা পিতা-মাতার দিক-নির্দেশনা অনুসারে পড়াশুনা করেছ। কিন্তু বিশ্ববিদ্যালয়ে তোমরা স্বাধীন। এ স্বাধীনতাকে উপভোগ করতে হবে। এখানে ভাল-মন্দ দুটি পথই খোলা রয়েছে। তোমাদের যেটা ইচ্ছা গ্রহণ করতে পার। তবে মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সঠিক পথেই চলতে হবে।
রাবিসাসের সভাপতি হাসান আদিবের সভাপতিত্বে এবং সা. সম্পাদক মুস্তাফিজ রনির সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মামুন আ. কাইয়ুম, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ, সাধারণ সম্পাদক মামুনুর রশীদ, রাবিসাসের উপদেষ্টা মাহবুব আলম ও রফিকুল ইসলাম ।
এর আগে অনুষ্ঠানের শুরুতে বায়ান্নর ভাষা আন্দোলন, ঊনসত্তরের গণঅভ্যুথান, একাত্তরের মুক্তিযুদ্ধ এবং পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে এ যাবতকালে যত সাংবাদিক শহীদ হয়েছেন তাদের বিদেহী আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।
এছাড়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহ-সভাপতি আবু জাফর। এসময় রাবিসাসের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত