বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

জুড়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানকে বরখাস্ত



কুলাউড়া প্রতিনিধি:: মৌলভীবাজারের জুড়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনিকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।
মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপজেলা-২ শাখার উপ-সচিব জুলিয়া মঈন ১১ জানুয়ারি স্বাক্ষরিত একটি চিঠিতে এ আদেশের কথা জানানো হয়।
জুড়ী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাছির উল্যাহ খাঁন ২৫ জানুয়ারী বুধবার মন্ত্রণালয়ের চিঠির বিষয়টি নিশ্চিত করে জানান, এব্যাপারে আমরা তাকে চিঠি দিয়ে জানিয়ে দেবো।
জানা যায়, জুড়ী উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর রায় চৌধুরীর ২০১৬ সালের ১ জুন ধর্ষণের চেষ্টার অভিযোগে জুড়ী থানায় করা একটি মামলা দায়ের করা হয়। পুলিশ ওই মামলায় ২৯ সেপ্টেম্বর তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। কিন্তু এর আগে তিনি ৬ জুন উচ্চ আদালত থেকে এ মামলায় ছয় মাসের আগাম জামিন লাভ করেন।
স্থানীয় সরকার বিভাগের পাঠানো চিঠিতে উল্লেখ করা হয়, কিশোর রায় চৌধুরীর বিরুদ্ধে অভিযোগপত্র গৃহিত হওয়ায় তাঁর দ্বারা উপজেলা পরিষদের ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থি বলে সরকার মনে করে। তাই, ১৯৯৮ সালের উপজেলা পরিষদ আইন (২০১১ সালে সংশোধিত) এর ১৩খ (১) ধারা অনুসারে তাঁকে (কিশোর রায় চৌধুরী মনি) সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত