রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

কমলগঞ্জে ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত



কুলাউড়া প্রতিনিধি:: কমলগঞ্জ পৌরসভার কুমড়াকাপন আজম শাহ (রঃ) দরগাহ মাঠে ২৬ জানুয়ারী বৃস্পতিবার বিকেলে এক ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এলাকাবাসীর আয়োজনে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় সিলেট বিভাগের বিভিন্ন জেলা হতে ১০ টি ঘোড়া অংশ নেয়।
প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার থ্রি-ষ্টার ঘোড়া, রানার আপ হয়েছে হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার উড়াল পংখী ঘোড়া। ঘোড় দৌড় পরিচালনা কমিটির আহবায়ক আলহাজ জাকারিয়া হাবিব বিপ্লব জানান, প্রায় ১শ’ বছর ধরে আজম শাহ (রঃ) এর উরস উপলক্ষ্যে এখানে মেলা বসে। এলাকার মানুষের মধ্যে প্রান ফিরিয়ে আনাই এই ঘোড়া দৌড় প্রতিযোগিতার আয়োজনের লক্ষ্য। দিন ব্যাপী এই আনন্দ আয়োজনের সিলেটের বিশ্বনাথ, ছাতক, চুনারুাট, কুলাউড়া, মৌলভীবাজার ও স্বাগতিক কমলগঞ্জ উপজেলার মোট ১০ জন সৌখিন প্রতিযোগী এই ঘোড়দৌড় প্রতিযোগিতায় অংশ নেন। এছাড়াও এ মেলায় থাকছে জারীগান,ভাবগান আর সাংস্কৃতিক অনুষ্ঠান।
প্রতিযোগিতা শেষে সন্ধ্যায় বিজয়ীদের মধ্যে প্রধান অতিথি হিসেবে একটি ঘোড়া ও ৫টি ছাগল পুরস্কার প্রদান করেন কমলগঞ্জ পৌরসভার মেয়র মোঃ জুয়েল আহমদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হান্নান। অনুষ্টান পরিচালনা করেন পৌর কাউন্সিলর মোঃ আনোয়ার হোসেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত