রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

সার্চ কমিটি নিয়ে অভিযোগকারীরা রাবিশ : অর্থমন্ত্রী



সার্চ কমিটির বিরোধিতাকারীদের সমালোচনা করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, নতুন নির্বাচন কমিশনের লক্ষে রাষ্ট্রপতির নির্দেশে গঠিত সার্চ কমিটি সঠিক। সার্চ কমিটির সদস্যরা অত্যন্ত জ্ঞানী-গুণী ও ভালো লোক। যারা সার্চ কমিটি নিয়ে অভিযোগ তুলেছেন তা ভ্রান্ত ও রাবিশ। এর কোন ভিত্তি নেই।

শনিবার দুপুরে হবিগঞ্জের নবীগঞ্জ জে কে উচ্চবিদ্যালয়ের শতবর্ষপূর্তি উপলক্ষে স্কুল প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন অর্থমন্ত্রী।

তিনি বলেন, স্কুলে মেয়েদের মতো ছেলেদেরও বিনা বেতনে শিক্ষার আওতায় নিয়ে আসার ব্যবস্থা নেয়া হয়েছে। ঊনবিংশ শতাব্দী থেকে একটা শিক্ষানীতি গঠিত হয়। সেই শিক্ষা নীতি আমাদের দেশে আজ পর্যন্ত চলছে। কিছু কিছু বিবর্তন পরিবর্তন হয়েছে। আমাদের দেশের বেশিরভাগ সরকারি বিদ্যালয় ১৮৪০ সালের পর থেকে প্রতিষ্ঠা শুরু হয়। এতে বৃটিশ সরকার যথেষ্ট পরিমাণ অর্থ মঞ্জুর করেন। বিভিন্ন জায়গায় স্কুল প্রতিষ্ঠা পেতে থাকে।

অর্থমন্ত্রী আরও বলেন, নবীগঞ্জও শিক্ষাক্ষেত্রে খুব বেশি পিছিয়ে নয়। শিক্ষা সম্পর্কে আমাদের যে স্বাভাবিক ধারণা, তা বদলাতে হবে। মানুষতো সৃষ্টির শ্রেষ্ঠ জীব। কিন্তু তার শ্রেষ্ঠত্ব প্রতিষ্ঠা করতে নিজেকে যথেষ্ট কষ্ট করতে হয়। নিজেকে অবদান রাখতে হয়। এই শ্রেষ্ঠ জীব হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করার জন্য যেটি সবচেয়ে বেশি দরকার সেটি হল শিক্ষা।

নবীগঞ্জ জে. কে উচ্চ বিদ্যালয় শতবর্ষ পূর্তি অনুষ্ঠানের সভাপতি ও নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর চৌধুরীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির।

এছাড়া বক্তব্য দেন, সংসদ সদস্য এমএ মুনিম চৌধুরী বাবু, জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মুশফিক হুসেন চৌধুরী, জেলা প্রশাসক সাবিনা আলম ও অতিরিক্ত পুলিশ সুপার শামছুল ইসলাম ভূঁইয়া, নবীগঞ্জ পৌসভার সাবেক মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী, সিলেট মদনমোহন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডক্টর আবুল ফতেহ ফাত্তাহ।

নবীগঞ্জের ঐতিহ্যবাহী জে. কে উচ্চ বিদ্যালয়ের বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠানের দ্বিতীয় দিনে শনিবার সকাল ১১টায় হেলিকপ্টারযোগে কানাইপুর হেলিপ্যাডে অবতরণ করেন অর্থমন্ত্রী। বিকেলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এতে দেশের প্রখ্যাত সংগীত শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত