শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

ব্রিটেনে নতুন রাজনৈতিক দল গঠন করবেন ওসমানীনগরের কৃতি সন্তান



যুক্তরাজ্য সংবাদদাতা:: ব্রিটেনে নতুন একটি রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিতে যাচ্ছেন সাবেক টাওয়ার হ্যামলেটসের সাবেক মেয়র ওসমানীনগরের কৃতি সন্তান লুৎফুর রহমান । রাজনীতিতে প্রত্যাবর্তনের উদ্দেশেই তার দল গঠনের এ উদ্যোগ।
জানা গেছে, চলতি সপ্তাহের শেষ নাগাদ ‘টাওয়ার হ্যামলেটস টুগেদার’ নামের নতুন রাজনৈতিক দল আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করবে। এটা হবে লুৎফুর রহমানের পুরনো দল ‘টাওয়ার হ্যামলেটস ফার্স্ট পার্টি’র নবগঠিত সংস্করণ। টাওয়ার হ্যামলেটস এলাকার বর্তমান মেয়র লেবার পার্টির জন বিগস। তিনি বলেছেন, যে কোনো গ্রুপ চাইলেই একটি দল গঠন করতে পারে।
সাবেক মেয়র লুৎফুর রহমানের জন্ম ১৯৬৫ সালে বাংলাদেশের সিলেট জেলার ওসমানীনগর থানার সিকন্দরপুর গ্রামে। তাঁর পিতার নাম সুরুজ আলী। দুই ভাই ও দুই বোনের মধ্যে লুৎফুর রহমান ২য়। বিলেতে আসেন মাত্র ৬ বছর বয়সে ১৯৭১ সালে । প্রাথমিক শিক্ষা নেন মানর প্রাইমারি স্কুল থেকে পেশায় আইনজীবী ।এই এলাকার সর্বসাধারনের সাথে তার আত্মার সম্পর্ক দীর্ঘ দিনের। বিভিন্ন সময়ে বর্নবাদী আন্দোলন সহ সকল ধরনের সামাজিক আন্দোলনে তিনি ছিলেন প্রথম সারিতে। স্থানীয় লেবার রাজনীতির সাথে তার সম্পৃক্ততা ১৯৮৯ সাল থেকে। ২০০২ সালে স্পিটালফিল্ড ও বাংলাটাউন এলাকা থেকে ওয়ার্ড কাউন্সিলার নির্বাচিত হন। এরপর ২০০৩ ও ২০০৫ সালে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের এডুকেশন এবং ইউয়ুথ সার্ভিসের লীড মেম্বারের দায়িত্ব পালণ করেন। ২০০৬ ও ২০০৭ সালে কালচারাল বিভাগের লীড মেম্বার এবং সর্ব শেষ ২০০৮ ও ২০১০ সালে কাউন্সিলের শীর্ষ নেতৃত্বের আসন কাউন্সিল লিডারের পদ অত্যান্ত দক্ষতা ও সততার সাথে পালন করেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত