বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ

সাংবাদিক নির্যাতনকারী পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে



নিউজ ডেস্ক :: রাজধানীর শাহবাগে সাংবাদিক নির্যাতনকারী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মঙ্গলবার জাতীয় সংসদে জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমানের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, মাননীয় সংসদ সদস্য যথার্তই বলেছেন। পুলিশের আঘাতে সাংবাদিক আহত হয়েছেন। ইতোমধ্যে সেই পুলিশ সদস্যকে ক্লোজড করা হয়েছে এবং তাকে বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠিত হয়েছে। তাদের রিপোর্ট আসলেই ব্যবস্থা নিতে পারব। কেউই আইনের ঊর্ধ্বে নয়। দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

গত ২৬ জানুয়ারি তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ডাকা অর্ধদিবস হরতাল চলাকালে এটিএন নিউজের রিপোর্টার কাজী এহসান বিন দিদার এবং ক্যামেরাম্যান আ. আলিমের পুলিশি নির্যাতনের শিকার হন। সোমবার রাতে পুলিশের হাতে সাংবাদিক নির্যাতনের ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন জমা দেয়া হয়েছে। এতে কয়েকজনের সংশ্লিষ্টতার প্রমাণ পেয়েছে কমিটি। এদের মধ্যে চারজনের নাম জানা গেছে।

তারা হলেন- শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) সুব্রত পোদ্দার, আব্দুর রহমান, ইমাম আরেফীন ও বরখাস্তকৃত এএসআই এরশাদ।

মঙ্গলবার এসব তথ্য নিশ্চিত করে ডিএমপির রমনা অপরাধ বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বলেন, তদন্ত রিপোর্টের ভিত্তিতে দোষীদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর তা যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে ঢাকা মহানগর পুলিশ কমিশনার বরা বর পাঠানো হয়েছে। এ ব্যাপারে যা বলার ডিএমপি কমিশনার ও ডিসি জানাবেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত