রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ সিটিতে ডোনাল্ড ট্রাম্প বিরোধী র‍্যালী ও সমাবেশ অনুষ্ঠিত



বদরুল মনসুর: গণতন্ত্রের মাতৃভৃমি নামে খ্যাত মাল্টি কালচারাল ও মাল্টি ন্যাশনালের বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ সিটিতে ৩০ জানুয়ারী  সোমবার সন্ধ্যায় “স্ট্যান্ড আপ টু রেসিজম কার্ডিফ” এর উদ্যোগে ও  মিস কক্স এর তত্বাবধানে  যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পের সাম্প্রতিক  মুসলিম আধ্যুষিত পৃথিবীর সর্ববৃহৎ সাতটি দেশের যুক্তরাষ্ট্রের মাইগ্রান্ট ও শরনার্থী আটক ও প্রত্যাহার করার আদেশের মত  একটি কঠিন ও অযৌক্তিক সিদ্ধান্তের প্রতিবাদে এক বিক্ষোভ সমাবেশ ও  র‍্যালীর  আয়োজন করা হয়।
হরেক রকম ব্যানার ফেস্টুন হাতে নিয়ে হাজার হাজার লোক ট্রাম্প বিরোধী শ্লোগানে শ্লোগানে প্রকম্পিত করতে  থাকে কার্ডিফের রাজপথ।
কার্ডিফ কাউন্টি কাউন্সিলের কাউন্সিলার আলী আহমদের  পরিচালনায়  অনুষ্ঠিত সমাবেশে  প্রিষ্ট আলেড এডউয়াড, এসেম্ব্রী মেম্বার রিয়ানন পাসমোর, নাসির অ্যাডাম, অ্যাডাম জুহানন. সাংবাদিক মকিস মনসুর আহমদ, সাংবাদিক মোহাম্মদ রফিকুল ইসলাম, শাহ্‌ আলী আকবর সহ জাতী, ধর্ম, বর্ণ নির্বিশেষে বিভিন্ন কমিউনিটি ও সংগঠনের নেতৃবৃন্দ  কাউন্সিলার, মানবাধিকার প্রতিনিধিসহ কয়েক হাজার লোকের সমাগম ঘটেছে।
সমাবেশে আগত বক্তারা ও জনতা ওয়েলসে মাইগ্রান্ট ও রেফুজিরা আমন্ত্রিত এবং তাঁরা ওয়েলসের আসাম্প্রদায়িক পরিবেশ বজায়  রাখতে দল মত নির্বিশেষে একসাথে কাজ করার আঙ্গীকার করা হয়। তাছাড়া আগামীদিনের বিক্ষোভ সমাবেশ ও  র‍্যালীর তারিখ ঘোযনা করা হলে করতালির মাধ্যমে স্বাগত জানানো হয়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত