বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের ওয়াজ মাহফিল



প্রবাস ডেস্ক:: বিশ্বজুড়ে থাকা কোটি প্রবাসীদের জন্য দোয়ার মধ্য দিয়ে শেষ হলো মালয়েশিয়ার পেনাং রাজ্যে আয়োজিত ইসলামি বয়ান ও দোয়া মাহফিল।
পেনাং এর বাংলাদেশি মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত এ মাহফিলের আয়োজন করে বাংলাদেশ ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশ।
চায়নীজদের নতুন বছর উপলক্ষে ছুটিতে থাকা হাজারো প্রবাসী বাংলাদেশি এই ওয়াজ মাহফিল শুনতে বিকাল থেকেই জড়ো হতে থাকে মসজিদ প্রাঙ্গনে।
মাহফিলে বিশ্বজুড়ে প্রবাসী বাংলাদেশিদের অবস্থান, ইমান ও আমল নিয়ে গুরুত্বপূর্ণ ওয়াজ বয়ান করেন টঙ্গীর তুরাগ জামেয়া সুবহানিয়া মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা শাহ মুহাম্মদ ফয়জুল্লাহ ক্বাসেমী।
ওয়াজ ও দোয়া মাহফিলের প্রধান এ বক্তা বলেন, সারা পৃথিবীতে অতিথিপরায়ণ এবং ব্যবহারে বাংলাদেশিদের সুনাম রয়েছে। আর যারা প্রবাসে আছেন তারা প্রত্যেকেই বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছেন। তাই প্রত্যেক প্রবাসীকে সেটি মনে রেখে পথ চলার আহ্বান জানান এ বক্তা। বিশ্বজুড়ে থাকা কোটি প্রবাসী বাংলাদেশিদের জন্য দোয়া করেন মাও. ফয়জুল্লাহ। তিনি মহানবী হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শে জীবন গড়ার পরামর্শ দেন ।
চমৎকার এ আয়োজনের সার্বিক তত্বাবধায়নে ছিলেন পেনাং বাংলাদেশ কমিউনিটির উপদেষ্ঠা দাতু আবুল কালাম আজাদ ও সভাপতি আলহাজ্ব সামসুদ্দিনসহ অনেকে।
এ ছাড়াও মাহফিলে ওয়াজ বয়ান করেন, কুয়ালালামপুরের আদনি ইন্টারন্যাশনাল স্কুলের ইসলাম শিক্ষা বিভাগের প্রধান মাওলানা মোহাম্মদ আমিনুল ইসলাম আজহারী ও ঢাকা রাজারবাগ কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও ইমাম মাওলানা এইচ এম মাহবুবুর রহমান ক্বাসেমী।
ওয়াজ মাহফিলের আয়োজক দাতু আবুল কালাম বলেন, ইসলাম শান্তির ধর্ম। আর প্রত্যেকটি মুসলমানকে এটি মনে রাখতে হবে। প্রবাসে এসে নানা ধরনের চাকচিক্যে মোহিত হয়ে অনেকে বিপথে চলে যায়। প্রতি বছর এ ধরনের আয়োজনের মাধ্যমে আমরা চেষ্টা করি বিপথগামীদের সঠিক পথে ফিরিয়ে আনার। সেই সাথে মহানবী সা: এর জীবন আদর্শকে সকলের মাঝে ছড়িয়ে দেয়ার।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত