শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

মেয়র মিরুসহ দুই আসামি আওয়ামী লীগ থেকে বহিষ্কার



নিউজ ডেস্ক:: সিরাজগঞ্জের শাহজাদপুরে দৈনিক সমকালের উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র হালিমুল হক মিরুসহ দু’জনকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত অন্যজন হলেন শিমুল হত্যা মামলার ৪ নম্বর আসামি ও উপজেলা আওয়ামী লীগের সদস্য কেএম নাসির উদ্দিন।
রোববার দুপুর ১২টার দিকে উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির এক জরুরি সভায় সংখ্যাগরিষ্ঠের মতামতের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়।
শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিবুর রহমান স্বপন জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গ, হত্যা ও অপরাধের সঙ্গে যুক্ত থেকে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগ এনে উপজেলা আওয়ামী লীগের সদস্য মেয়র হালিমুল হক মিরু ও কেএম নাসির উদ্দিনকে বহিষ্কার করা হয়। কে এম নাসির উদ্দিনকে শুক্রবার ভোরে উপজেলার ছয়আনি পাড়া থেকে গ্রেফতার করে পুলিশ।
বৃহস্পতিবার সকাল ১০টায় শাহজাদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি বিজয় মাহমুদকে রাস্তা থেকে জোর করে মেয়রের বাড়িতে তুলে নিয়ে গিয়ে কুপিয়ে গুরুতর আহত করা হয়। পরে বিজয়কে হাসপাতালে ভর্তি করা হয়। ১২টার সময় বিজয়ের এলাকার লোকজন একত্রিত হয়ে বাজারে একটি বিক্ষোভ মিছিল করে এবং বিকেল ৩টায় বিজয়ের নিজ গ্রাম কান্দাপাড়ার জনসাধারণ মেয়রের বাড়ির দিকে অগ্রসর হলে মেয়র হালিমুল হক মিরু ও তার ভাই মিন্টু এবং পিন্টুর নেতৃত্বে একদল সন্ত্রাসী বাহিনী এলোপাতাড়ি গুলি ও ককটেল নিক্ষেপ করতে থাকে। এ সময় পেশাগত দায়িত্ব পালনকালে সমকালের সাংবাদিক আ. হাকিম শিমুল গুলিবিদ্ধ হন। তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত