শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

‘ছেলে-মেয়ে বিভেদ নাই, সবার জন্য শিক্ষা চাই’ শ্লোগানে আইডিয়া’র প্রচারাভিযান



ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট এফেয়ার্স (আইডিয়া)’র উদ্যোগে এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ্ এবং মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগিতায় সিলেট সদর উপজলো এর খালপার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে “ছেলে-মেয়ে বিভেদ নাই, সবার জন্য শিক্ষা চাই” এই শ্লোগানকে সামনে রেখে বিদ্যালয়ে শতভাগ ভর্তি নিশ্চিতকরণের লক্ষ্যে ভর্তি নিশ্চিতকরণ সোমবার প্রচারাভিযান-২০১৭ অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোগেলগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এ কে এম আবদুল্লাহ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এ অনুষ্ঠানের মাধ্যমে আমরা নতুন বছরের নতুন শিক্ষার্থীদের বরণ করে নিলাম। আমরা যারা অভিভাবক রয়েছি তাদের দায়িত্ব থাকবে এখনও যারা ভর্তি হতে পারেনি তাদের বিদ্যালয়ে ভর্তি নিশ্চিত করা।
প্রধান শিক্ষক আলাউদ্দিন মানিক তার বক্তব্যে বলেন, শিক্ষার গুনগতমান নিশ্চিত করনের ক্ষেত্রে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের আরো কার্যকরী ভূমিকা পালন করতে হবে। শিক্ষার্থীরা বিদ্যালয় থেকে বাসায় যাওয়ার পরে বিদ্যালয়ে কি পড়ানো হলো তা খোজখবর রাখতে হবে।
ভর্তি প্রচারাভিযানের মূল উদ্দেশ্য সম্পর্কে বক্তব্য প্রদান করতে গিয়ে প্রকল্প কর্মকর্তা জাহিদুল ইসলাম ভূঁইয়া বলেন, শিক্ষকদের পাশাপাশি এসএমসি ও পিটিএ সদস্যদের অনিয়মিত ছাত্র-ছাত্রীদের বাড়ী পরিদর্শণ করা উচিত। বিদ্যালয়ে শতভাগ ভর্তি নিশ্চিতকরণের পাশাপাশি এসএমসি, পিটিএ, শিক্ষক ও অভিভাবকদের সম্বলিত উদ্যোগই পারে শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ করতে। উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন রিয়াদুল হক, শফিকুর রহমান, সমর আলী সমাই, আজিজুর রহমান, আব্দুল আলীম, আব্দুল আলীম প্রমুখ। – বিজ্ঞপ্তি

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত