শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জীবন ভিত্তিক বই বিতরণ অনুষ্ঠিত



ন্যাশনালিস্ট অনলাইন এক্টিভিস্ট ফোরাম ও জেড ফোর্স সাইবার ট্রুপস এর যৌথ উদ্যোগে ‘জনতার জিয়া’ শীর্ষক আলোচনা সভা এবং শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জীবন ভিত্তিক ‘প্রেসিডেন্ট জিয়াউর রহমান দ্যা স্টেটমেন্ট’, ‘একজন জিয়া’, ‘জিয়াউর রহমানের আচ্ছাদিত’, ইতিহাস বই বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত। শুক্রবার মুসলিম সাহিত্য সংসদের হলরুমে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা খন্দকার আব্দুল মুক্তাদির।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জিয়াউর রহমান গণতন্ত্রের প্রাণপুরুষ। জিয়াউর রহমান বাংলাদেশের ইতিহাসে এক ক্ষণজন্মা রাষ্ট্রনায়ক। আধুনিক বাংলাদেশের স্থপতি। তার ছিল সুদূরপ্রসারী দৃষ্টি। তিনি ছিলেন ভিশনারি, এক স্বপ্নদ্রষ্টা। জিয়ার কর্ম অম্লান। বর্তমানে গণতান্ত্রিক সরকারের আড়ালে যে যথেচ্ছাচারী শাসন চলছে তা থেকে পরিত্রাণের জন্য শহীদ জিয়ার আদর্শে উজ্জীবিত হতে হবে। তার সততা, নিষ্ঠা, গভীর দেশপ্রেম, পরিপ্রমপ্রিয়তা, নেতৃত্বের দৃঢ়তা প্রভৃতি গুণাবলী এ দেশের গণমানুষের হৃদয়কে স্পর্শ করেছিল। হতাশাগ্রস্ত জাতির মুক্তির পথ হতে পারে শহীদ জিয়ার আদর্শ।
ন্যাশনালিস্ট অনলাইন এক্টিভিস্ট ফোরামের সভাপতি কামরান হোসেন হেলালের সভাপতিত্বে ও হাসান মইনুদ্দিন আহমেদ ময়নুল এবং জেলা ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক খালেদ রাজার যৌথ পরিচালনায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির ক্ষুদ্রঋণ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ড্যাবের কেন্দ্রীয় সহ সভাপতি ও পোশাজীবী পরিষদের সভাপতি ডাঃ শামিমুর রহমান শামীম, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব ফয়সল, সিলেট মহানগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ সভাপতি সিদ্দিকুর রহমান পাপলু।
আরও বক্তব্য রাখেন, বেলায়েত হোসেন মোহন, সদর উপজেলার যুগ্ম আহ্বায়ক মির্জা জাহেদ, ১৬নং ওয়ার্ড বিএনপির ১ম যুগ্ম সম্পাদক রুমান আহমদ, আব্দুর রকিব চৌধুরী, এম এ মতিন, মোজাহিদুল ইসলাম জাহাঙ্গীর, কামরুল হাসান, মাজেদ খান, সাইদুর রহমান, তাহসিন মেহেদী প্রিন্স, নাজিমুদ্দিন হাসান, রুহুল আমিন, আহমেদ ফেরদৌস শাকের, ন্যাশনালিস্ট অনলাইন এক্সিভিস্ট ফোরামের সাংগঠনিক সম্পাদক নির্ঝর রায় প্রমুখ। – বিজ্ঞপ্তি

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত