সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

বড়লেখায় সীমান্ত থেকে অজ্ঞাত ব্যক্তির গলিত লাশ উদ্ধার



কুলাউড়া প্রতিনিধি:: ভারত-বাংলাদেশ সীমান্তের তারকাটা বেড়ার ৩০০ গজ অভ্যন্তর এলাকা বড়লেখা উপজেলার পাথারিয়া পাহাড়ের মোকাম আনডহর নামক স্থান থেকে ১১ ফেব্রুয়ারী শনিবার বিকেলে পুলিশ এক অজ্ঞাত ব্যক্তির গলিত লাশ উদ্ধার করেছে। নিহত ব্যক্তি পুরুষ না-কি মহিলা কিংবা কি কারণে মারা গেলেন, না খুন হলেন এর কোন কিছুই পুলিশ নিশ্চিত হতে পারেনি।
সন্ধ্যায় পুলিশ অজ্ঞাত ব্যক্তির গলিত লাশ ময়না তদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। অজ্ঞাত ব্যক্তিটি বিএসফের গুলিতে মারা গেলেন কি না, এ নিয়ে অনেকেই সন্দেহ পোষন করছেন।
পুলিশ সুত্রে জানা গেছে, ভারত-বাংলাদেশ সীমান্তের বড়লেখা উপজেলার মাধবছড়া বনবিটের রিজার্ভ ফরেস্ট এলাকা এবং সীমান্তের ৩০০ গজ বাংলাদেশ অভ্যন্তরে (মেইন পিলার ১৩৮৯ এর মধ্যে) গত কয়েকদিন ধরে অজ্ঞাত এক ব্যক্তির লাশ পড়ে থাকতে দেখলেও স্থানীয় পাহাড় শ্রমিকরা (কাঠ ও বাঁশ সংগ্রহকারী) বিষয়টি গোপন রাখেন।
শনিবার সকালে বিভিন্ন মাধ্যমে বিষয়টি জানাজানি হয়। খবর পেয়ে স্থানীয় দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের ইউপি চেয়ারম্যান এনাম উদ্দিন ও ওয়ার্ড মেম্বার ইসলাম উদ্দিন বিষয়টি পুলিশ ও বিজিবি’কে অবহিত করেন। শনিবার বিকেলে থানা পুলিশ ঘটনাস্থল থেকে অজ্ঞাত ব্যক্তির গলিত লাশ উদ্ধার করে।
বড়লেখা থানার এসআই দেবাশীষ সূত্রধর লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে জানান, লাশটি কংকালসার হয়ে গেছে। পুরুষ-নারী বা বয়স কিছুই সনাক্ত করা যায়নি। ভারতীয় দিক থেকে ঘটনাস্থলে লোকজনের আসা যাওয়ার চিহ্ন দেখে ধারণা করা হচ্ছে লাশটি হয়তো ভারত থেকে এনে এখানে কেউ ফেলে দিয়েছে এবং লাশটি মাস দেড়ক আগের হবে।’

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত