শনিবার, ২৪ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ

কানাইঘাটে ফয়ছল বাহিনীর শাস্তির দাবিতে সিলেট-জকিগঞ্জ মহা সড়ক অবরোধ



কানাইঘাট প্রতিনিধি:: কানাইঘাটে ফয়ছল বাহিনী কর্তৃক ব্যবসায়ী মারুফ আহমদকে পৈচাশিক কায়দায় নির্যাতনের প্রতিবাদে ও ফয়ছল বাহিনীর দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে সোমবার দুপুর ১২ টায় কানাইঘাট বাংলাবাজারস্থ সিলেট-জকিগঞ্জ মহাসড়র অবরোধ করেন সাতবাঁক পরগণার হাজারো মানুষ। এ সময় তারা রাস্তায় গাছ ফেলে ও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রর্দশন করেন। হাজারো মানুষের বিক্ষোভে বাংলাবাজারস্থ সিলেট-জকিগঞ্জ মহাসড়ক উত্তাল হয়ে উঠলে রাস্তার দুপাশে প্রায় শতাধিক যানবাহন আটকা পড়ে। পুর্ব ঘোষিত কর্মসুচী অনুযায়ী দুপুর ১২ টা থেকে বিকাল ২ টা পর্যন্ত সড়ক অবরোধ করার কথা ছিল। কিন্তু যানবাহনে আটকা পড়া রোগীসহ জনর্দুভোগের কথা চিন্তা করে সিলেট জেলা আ”লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সাতবাঁক ইউপির চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশ, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ পৌর আ”লীগের আহবায়ক জামাল উদ্দিন, ফয়ছল আহমদকে দৃষ্টান্ত মুলক শাস্তি নিশ্চিত করণ ও তার বাহিনীকে অবিলম্বে গ্রেফতারে আশ্বত্ব করলে প্রায় ৩০ মিনিট পর অবরোধ তুলে নেয় বিক্ষুব্ধ জনতা।
পরে তারা মস্তাক আহমদ পলাশের সভাপতিত্বে ও উপজেলা খেলাফ মজলিসের সাধারণ সম্পাদক ইউপি সদস্য শাব্বির আহমদের পরিচালনায় এক প্রতিবাদ সভা শুরু করলে কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী,বিশিষ্ট মুরব্বী সাবেক চেয়ারম্যান ইফজালুর রহমান ও ৩নং ইউপির চেয়ারম্যান আলী হোসেন কাজল বিক্ষুব্ধ জনতার আন্দোলনের সাথে একাত্বতা ঘোষণা করেন। এ সময় উপস্থিত ছিলেন সাতবাঁক নাগরিক কমিটির মহাসচিব খলিলুর রহমান ফারুকী, ইউপি আ”লীগের সভাপতি হাজী মখদ্দুস আলী,ইউপি সদস্য আব্দুন নুর, হেলাল উদ্দিন মামুন, শফিক আহমদ, রইছ আহমদ, নজরুল ইসলাম, ফারুক আহমদ, যুবনেতা মতিউর রহমান, জিল্লুর রহমান,ফয়জুর রহমান, আলা উদ্দিন, আবুল ফজল, ফারুক আহমদ, আব্দুন নুর, ফরিদ ডিলার, হাবিব আহমদ, সৈয়দ ফয়ছল, বুলবুল আহমদ, বিলাল আহমদ, মাছুম আহমদ, আব্দুল হামিদ, শাহআলম প্রমুখ।
প্রতিবাদ সভায় নেতৃবৃন্দ তিন দিনের আল্টিমেডাম দিয়ে বলেন নিদিষ্ট সময়ের মধ্যে ফয়ছল বাহিনীর শাস্তি নিশ্চিত না হলে বৃহত্তর উপজেলা জুড়ে লাগাতার আন্দোলন শুরু হবে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত