সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

কুলাউড়ায় আহমদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয়ে বৃত্তি প্রদান ও আলোচনা সভা



তারেক হাসান:: কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের ধামুলীতে বিশিষ্ট রাজনীতিবিদ যুুক্তরাষ্ট্র প্রবাসী সিরাজ উদ্দিন আহমদ সোহাগের একমাত্র প্রয়াত পুত্রের নামে প্রতিষ্ঠিত আহমদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয়ে ২৬ ফেব্রুয়ারী রবিবার দুপুরে সোহানের ২৬তম জন্মদিন উপলক্ষে মিলাদ, দোয়া মাহফিল ও আলোচনা সভা এবং কুলাউড়া পৌর উন্নয়ন সংস্থা যুক্তরাজ্য’র বৃত্তি প্রদান অনুষ্টিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আসম কামরুল ইসলাম। পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কমরেড আব্দুল লতিফের সভাপতিত্বে ও বিদ্যালয়ের প্রধান শিক্ষিক মোঃ আব্দুল মালিক এর পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবাব আলী বাকর খান, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি খুরশিদ উল্ল্যাহ, যুক্তরাষ্ট্র টাইম টেলিভিশনের পরিচালক সৈয়দ ইলিয়াছ খসরু, যুক্তরাষ্ট্র আহমদ জে সোহান ফাউন্ডেশনের যুগ্ম সম্পাদক ও কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক মঈনুর রহমান সুয়েব, আহমদ জে সোহান ফাউন্ডেশনের সদস্য প্রবাসী মোঃ আব্দুল মতিন, উপজেলা জাতীয়পার্টি (এরশাদ) নেতা মবশ্বির আলী, টাইম টেলিভিশনের বিশেষ প্রতিনিধি ও দৈনিক সবুজ সিলেট প্রতিনিধি তারেক হাসান, সাবেক ছাত্রনেতা মাসুকুর রহমান শামিম। অনুষ্টানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জাতিসংঘের অধিবেশনে অংশগ্রহনকারী মনি বেগম, প্রভাষক আব্দুল খালিক, বিদ্যালয়ের শিক্ষার্থি সাহানারা বেগম প্রমুখ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, সোহান ছিল সৎ, ন¤্র, ভদ্র, মেধাবী একজন ছাত্র। দেশে ও যুক্তরাষ্ট্রে সে তার মেধার স্বাক্ষর রেখেছে। এই প্রত্যন্ত অঞ্চলে শিক্ষার্থিরা শিক্ষার আলোয় আলোকিত হলে সোহানের আতœা শান্তি পাবে। আজকের শিক্ষার্থিরা আগামী দিনে দেশ পরিচালনা করবে তাই সকলকে উপযুক্ত শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।
প্রধান অতিথি শিক্ষা প্রতিষ্টানে ১লাখ টাকা প্রদানের আশ্বাস প্রদান করেন। অনুষ্টানের শুরুতে পবিত্র আল কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের শিক্ষক তাজুল ইসলাম। পরে অতিথিদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্টানে ৫০জন শিক্ষার্থিকে সনদ ও বৃত্তি প্রদান করা হয়। আলোচনা সভা শেষে মিলাদ ও দোয়া পরিচালনা করেন গাংকুল মাদ্রাসার সুপার সৈয়দ লিয়াকত আলী। উল্লেখ্য যুক্তরাষ্ট্রে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় সোহানের অকাল মৃত্যু হয়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত