সোমবার, ১২ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

২৪ ঘণ্টার মধ্যে ধর্মঘট প্রত্যাহারের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট



নিউজ ডেস্ক:: দেশ ব্যাপী চলা পরিবহন ধর্মঘট ২৪ ঘণ্টার মধ্যে প্রত্যাহারের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন দায়ের করা হয়েছে। এ সময়ের মধ্যে ধর্মঘট প্রত্যাহার করা না হলে গাড়ির লাইসেন্স বাতিলেরও নির্দেশনা চাওয়া হয়েছে রিটে। আজ বুধবার বিচারপতি সৈয়দ মুহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের ডিভিশন বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে।
চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মনিরসহ ৫ জন নিহতের ঘটনায় চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের চালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় মানিগঞ্জের অতিরিক্ত দায়রা জজ আদালত। এ রায়ের পর খুলনা বিভাগের ১১টি জেলায় পরিবহন ধর্মঘটের ডাক দেয় শ্রমিকেরা। দুই দিন পর খুলনার অভ্যন্তরীণ পরিবহন ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেয়ার ২৪ ঘণ্টা না পেরোতেই মঙ্গলবার থেকে টানা ধর্মঘট পালন করছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। এ ধর্মঘটের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন আইনজীবী মঞ্জিল মোরশেদ।
আবেদনে বলা হয়, আদালতের রায়ের প্রতিবাদে ধর্মঘট পালন বেআইনি। এটি আদালত অবমাননারও শামিল। আদালতের রায়ে কেউ সংক্ষুব্ধ হলে তার উচ্চ আদালতে যাওয়ার সুযোগ রয়েছে। উচ্চ যদি মনে করে নিম্ন আদালতের রায় যথাযথ হয়নি, তাহলে আদালত ঐ রায় পরিবর্তন করে যে কোন আদেশ দিতে পারে। কিন্তু এভাবে ধর্মঘট করে আদালতের রায় পরিবর্তন করা যায় না।
এ ছাড়া ধর্মঘটের কারণে জন দুর্ভোগ বেড়েছে। ভোগান্তির শিকার হচ্ছে নগরবাসী।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত