সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ

চালক জমির হোসেনকে মানিকগঞ্জ আদালত যাবজ্জীবন কারাদন্ডকে কেন্দ্র করে সারাদেশে শ্রমিক ফেডারেশনের ধর্মঘট



বুলবুল আহমদ, নবীগঞ্জ প্রতিনিধি::চলচ্চিত্রকার তারেক মাসুদ ও এটিএন নিউজের প্রধান নির্বাহী মিশুক মুনীর সহ পাঁচ জন নিহতের ঘটনায় ঘাতক বাস চালক জমির হোসেনকে মানিকগঞ্জ আদালত যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন।

আর এই রায়ের প্রতিবাদে গত রোববার থেকে খুলনা বিভাগের ১০টি জেলায় ভোর ৬টা থেকে অনির্দিষ্ঠকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয় শ্রমিক ফেডারেশন। এরই প্রেক্ষিতে গতকাল মঙ্গলবার ভোর ৬টা থেকে সারাদেশে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে পরিবহনের অংশ হিসাবে সারা বাংলাদেশের মতো সিলেট বিভাগের নবীগঞ্জ উপজেলার ঢাকা- সিলেট মহা সড়কের নবীগঞ্জ উপজেলার মহা সড়কগুলোতে কোন ধরনের দূরপাল্লার যানবাহন চলাচল না করায় চরম ভোগান্তিতে পড়েছিলেন শিশু-কিশোর, নারী-পুরুষ সহ বিভিন্ন শ্রেনীর পেশার লোকজন।
গতকাল মঙ্গলবার সিলেট বিভাগের হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার মহা সড়কের বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখা যায়, প্রাইভেট কিছু কার, লাইটেস, ল্যাগুনা ও ইমা পরিবহন কিছু অটোরিক্সা গাড়ী স্বাভাবিক ভাবে চলাচল করছে। কিন্তু দূর দূরান্তের যাত্রী সাধারন, স্কুল, কলেজ ও মাদ্রাসা পড়–য়া শিক্ষার্থীরা সহ বিভিন্ন ব্যবসায়ী ও চুকুরীজীবিরা পড়েছেন মহা বিপাকে। গতকাল সারাদেশের ন্যায় ধর্মঘট চলাকালে বিকাল ৩টার সময় ঢাকা- সিলেট মহা সড়কের আউশকান্দি শহীদ কিবরিয়া চত্ত্বরে কথা হয় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, সদর উপজেলা সুনামগঞ্জের এক মুক্তিযোদ্ধার সাথে। তিনি বলেন, আজ যে শ্রমিক ধর্মঘট তা আমাদের জানা নাই। সকাল থেকে বিকাল পর্যন্ত পরিবার পরিজন নিয়ে খুব কষ্ঠের মধ্যে আছি ভাই। কখন যে গাড়ি আসবে আর আমরা বাড়ি যাব।
অপরদিকে অনেক বৃদ্ধা মহিলা ও শিশু-কিশোররা গাড়ির অপেক্ষা করতে করতে রাস্তা ও দাড়িয়ে থাকা গাতি ভর দিয়ে ঘুমিয়ে থাকতে দেখা যায়।
কিবরিয়া চত্বরে রৌদের মধ্যে দাড়িয়ে থাকা এক গামের্স কমীর সাথে কথা হলে সে বলে, আমি ঢাকার একটি গামের্সে চাকুরী করি। বাড়ি আমার নবীগঞ্জে। আজ রাতের মধ্যে যদি ঢাকা পৌচ্ছাতে না পারি তাহলে আমার চাকুরীটা চলে যাবে! খুব দুঃশ্চিনায় আছি চাকুরীটা নিয়ে ভাই। এমনকি অনেক ব্যবসায়ীরা তাদের ব্যবসায়ী জিনিস পত্র নিয়ে গাড়ি অপেক্ষা করতে দেখা যায়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত