মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

দেশ ফাউন্ডেশনের দ্বিতীয় বিজনেস এওয়ার্ড ১৪ই মে লন্ডনে



আগামী ১৪ই মে, রবিবার বার্মিংহামে অনুষ্ঠিত হবে দেশ ফাউন্ডেশনের দ্বিতীয় ব্রিটিশ-বাংলাদেশী বিজনেস এওয়ার্ড (বিবিবি)। গতকাল পূর্ব লন্ডনের কমার্শিয়াল রোডস্থ হলিডে ইন হোটেলে আয়োজিত এক সাংবাদ সম্মেলনে দ্বিতীয় বিজনেস এওয়ার্ড আয়োজনের এ ঘোষণা দেন দেশ ফাউন্ডেশন, ইউকে ও বিবিবি এওয়ার্ড এর ফাউন্ডার চেয়ারম্যান মিসবাউর রহমান। দ্বিতীয়বারের মত এই এওয়ার্ড আয়োজনের ঘোষণা দিয়ে দেশ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বলেন, ‘ব্রিটেনের রাজনীতি, অর্থনীতি ও ইন্ডাষ্ট্রিয়েল ডেভোলাপমেন্টসহ সব সেক্টরেই ব্রিটিশ-বাংলাদেশীদের রয়েছে বিরাট অবদান। এই অবদান ব্রিটিশ মূলধারার নজরে আনতেই ২০১৫ সালে দেশ ফাউন্ডেশন শুরুকরে ব্রিটিশ-বাংলাদেশী বিজনেস এওয়ার্ড’।
তিনি বলেন, ২০১৫ সালে প্রথমবারের মত এই এওয়ার্ড আয়োজন করে মূলধারার ব্যাপক মনযোগ আকর্ষন করতে সক্ষম হয় দেশ ফাউন্ডেশন। তৎকালীন প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরণ প্রথম বিবিবি এওয়ার্ডে উপস্থিত হয়ে বহুজাতিক ব্রিটিশ সোসাইটিতে বাংলাদেশীদের অবদানের স্বীকৃতি দেন।
মিসবাউর রহমান বলেন, ঐদিন ব্রিটিশ প্রধানমন্ত্রী শুধু উপস্থিতই হননি, ব্রিটেনের সমাজ ও অর্থনীতিতে বাংলাদেশী কমিউনিটির গুরুত্বপূর্ণ অবদানের কথাও অকৃপণভাবে স্বীকার করেন তিনি। পছন্দের ব্যবসা প্রতিষ্ঠানকে মনোনয়ন দিতে সকলের প্রতি আহবান জানিয়ে দেশ ফাউন্ডেশন চেয়ারম্যান বলেন, আমাদের এমন অনেক ব্যবসা প্রতিষ্ঠান হয়তো আছে, যোগ্যতা থাকা সত্বেও যারা স্বীকৃতি পাচ্ছেনা। আমরা সেইসব প্রতিষ্ঠানকে সমাজের সামনে পরিচয় করিয়ে দিতে চাই। আগামী ৩১ মার্চ নমিনেশন দেয়ার শেষ দিন, এমনটি জানিয়ে মিসবাহ বলেন, ঐ তারিখের মধ্যেই আপনার পছন্দের প্রতিষ্ঠানকে নমিনেশন দিন। যোগ্য প্রতিষ্ঠান খুজে পেতে আপনাদের এই নমিনেশন আমাদের সহায়তা করবে।
সংবাদ সম্মেলনে মিসবাউর রহমান ছাড়াও বিবিবি এওয়ার্ড টিমের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ হাইকমিশনের মিনিষ্টার প্রেস নাদিম কাদির। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ইউকে কান্ট্রি ম্যানেজার শফিকুল ইসলাম, লন্ডন বাংলা প্রেসক্লাবের প্রেসডেন্ট সৈয়দ নাহাস পাশা, রাজনীতিক মিনা রহমান, সত্যবাণী’র এডিটর-ইন চিফ সৈয়দ আনাস পাশা, জামাল খান, বিবিবি এওয়ার্ড টিম সদস্য সাংবাদিক নাসির আহমেদ শ্যামল, আশরাফ আহমেদ ও কামাল আহমেদ প্রমূখ। – বিজ্ঞপ্তি

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত