মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ

দু’দিনব্যাপী শাহ আবদুল করিম লোক উৎসবের সমাপ্তি



দিরাই সংবাদদাতা:: সুনামগঞ্জের দিরাইয়ে কালনীর তীরে বাউল স¤্রাট শাহ আব্দুল করিমের নিজ গ্রাম উজান ধলের সবুজ মাঠে দুদিন ব্যাপী লোক উৎসব শেষ হয়েছে। অলটাইমের সৌজন্যে এবং প্রাণ পটেটো ক্র্যাকারের সহযোগিতায় অনুষ্ঠিত লোক উৎসবের আয়োজন করে বাউল সম্রাট শাহ আবদুল করিম পরিষদ।
পরিষদের চেয়ারম্যান বাউলপুত্র শাহ নুর জালাল বাবুল জানান, শুক্র ও শনিবার এই দুইদিন উৎসব শান্তিপূর্ণভাবে সমাপ্ত হয়।। শুক্রবার বিকেল সাড়ে ৩টায় লোক উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন এসএমপি’র অতিরিক্ত কমিশনার এস এম রোকন উদ্দিন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত েিছলন দিরাই উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার,প্রাথমিক শিক্ষা অধিদফতরের উপ পরিচালক ড. মুজিবুর রহমান, দিরাই উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুজ্জামান পাভেল,গণসংগীত শিল্পী ফকির আলমগীর,দিরাই প্রেসক্লাব সভাপতি হাবিবুর রহমান তালুকদার।
এরপর শুরু হয় বাউল সম্রাটের সৃষ্টি ও কর্মের উপর আলোচনা সভা।আলোচনা পর্ব সন্ধ্যা থেকে রাতব্যাপী চলে দেশবরেন্য শিল্পীদের অংশগ্রহণে বাউল করিমের কালজয়ী গানের উৎসব। বাউল আসরে ফকির আলমগীর, কাজী শুভ,আশিক,নিউ সাবিনা ইয়াছমীন,শিউলী ও বাউল শিলপী সুনীল কর্মকারসহ স্থানীয় বাউল শিল্পীবৃন্দ গান পরিবেশন করবেন। দুদিন ব্যাপী লোক উৎসবের সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিরাই-শাল্লার সাবেক সংসদ সদস্য নাছির উদ্দিন চৌধুরী।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত