বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টার সাথে সৌদিআরব পশ্চিমাঞ্চল রিপোর্টাস এসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়ার মতবিনিয়ম



সেলিম আহমেদ, সৌদি আরব:: প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধরীর সাথে রিপোর্টাস এসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়ার মতবিনিয়ম সভা অনুষ্ঠিত হয়েছে । ৫ মার্চ রবিবার রাতে জেদ্দাস্থ লিমার ইন্টারন্যশনাল হোটেল মিলনায়তনে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধরীর সাথে রিপোর্টাস এসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া সৌদিআরব পশ্চিমাঞ্চল কতৃক আয়োজিত এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় ।
রিপোর্টাস এসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া সৌদিআরব পশ্চিমাঞ্চল এর সভাপতি ও চ্যানেল আই সৌদিআরব প্রতিনিধি এম ওয়াই আলাউদ্দিন এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক এনটিভির জেদ্দা প্রতিনিধি মাসুদ সেলিম এর সঞ্চালনায় অনুষ্ঠিত এই মত বিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন গনপ্রজান্ত্রীর বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেদ্দার নব নিযুক্ত মান্যবর কনসাল জেনারেল এফ. এম বোরহান উদ্দিন। এতে আরো বিশেষ অতিথি ছিলেন জেদ্দার কমিউনিটির নেতা কাজি গোলাম সালাউদ্দিন নওফেল । সভায় বক্তব্য রাখেন রিপোর্টাস এসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া সৌদিআরব পশ্চিমাঞ্চল এর সাধারন সম্পাদক ও বাংলাভিশন প্রতিনিধি সোহেল রানা, চ্যানেল আই প্রতিনিধি রুমি সাঈদ,সংগঠনের সহপ্রচার সম্পাদক জিটিভি ও চ্যানেল এস এর সৌদি আরব প্রতিনিধি সেলিম আহমেদ , এটিএন বাংলার সাজেদুল ইসলাম, এসএ টিভির বাহার উদ্দিন বকুল, আরটিভি’র প্রতিনিধি হানিস সরকার উজ্জল, , মোহনা টিভির প্রতিনিধি মোহাম্মদ ফিরোজ, সাংবাদিক আল মামুন শিপন, মাই টিভির মোবারক হোসেন ভুঁইয়া, সাংবাদিক এনায়েত উল্লাহ, কাউছার আহমেদ এশিয়ান টিভি, সাংবাদিক রঞ্জু আহমেদ আনোয়ার হোসেন রাজু সহ প্রমুখ। প্রধান অতিথির ভাষণে প্রধান মন্ত্রীর তথ্য উপদেষ্টা বলেন, বাঙালি জাতির স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা করার হাজার বছরের স্বপ্ন ও সংগ্রামের চুড়ান্ত পর্যায় হচ্ছে মুক্তিযুদ্ধ। যারা মুক্তিযুদ্ধকে নিছক সামরিক যুদ্ধ বা ভারত-পাকিস্তানের বিরোধ হিসাবে চিহ্নিত করে তারা বাঙালি জাতির হাজার বছরের ইতিহাসকে অস্বীকার করে, বাঙালিত্বের গৌরব অহংকারকেও অস্বীকার করে। সাংবাদিকের কিছু প্রশ্নের জবাবে তিনি বলেন, সৌদিআরবের সাংবাদিকদের মান উন্নয়নে প্রশিক্ষণের ব্যাবস্থা করে দেওয়া হবে পাশা-পাশি সৌদিআরবের একটি প্রেস উইং খোলার ব্যাপারে প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানাবেন এবং প্রবাসী সাংবাদিকদের বস্তুত নিষ্ঠার সাথে সৌদি আইন মেনে কাজ করার আহ্বান জানান তিনি।
তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ বাঙালি জাতির হাজার বছরের সংগ্রামের ইতিহাসের মহানায়ক বীরদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, ১৯৭১ সালের ঐতিহাসিক অগ্নিঝরা মার্চ মাসের কারিগর, কুশিলব দের জাতী কোনো দিন ভুলবে না। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের জন্য অত্যন্ত আন্তরিক ও সাংবাদিক বান্ধব। মাননীয় প্রধানমন্ত্রীর সাংবাদিকদের মান উন্নয়নে ও সাংবাদিক দের জন্য একটি ট্রাস্ট গঠন করেন। বিশেষ অতিথি মান্যবর কনসাল জেনারেল এফ. এম বোরহান উদ্দিন বলেন, আমি যোগদান করা পর থেকে কনস্যুলেটের মান উন্নত করার লক্ষ্যে কাজ করছি যেন আপনারা কনস্যুলেট এসে দূত সেবা পান সেই লক্ষ্যে কনস্যুলেট কে প্রথমে দালাল মুক্ত করার সিদ্ধান্ত নিয়েছি। সাংবাদিকের বলেন আপনাদের প্রশিক্ষণের ব্যাপারে আমি কনস্যুলেট থেকে যতোটুকু সহযোগিতা করার দরকার আমি করব এবং আপনারও আমাকে সহযোগিতা করবে এই আশা রাখি।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত