রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

নারী দিবসে বিমানের বিশেষ ফ্লাইট পরিচালনায় নারীরা আসছেন সিলেট



নিউজ ডেস্ক:: ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বিমান বাংলাদেশের পাইলট, ক্রু সবাই থাকবেন নারী। যাত্রীদের নিয়ে আকাশে উড়বেন তারা। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স দিবসটিতে এমনই একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে।
আগামীকাল বুধবার সকাল ১১টা ৪৫ মিনিটে ঢাকা থেকে সিলেটগামী বিজি ৬০৩ ফ্লাইটে থাকবেন এই কালজয়ী নারী পাইলট, ককপিট ও কেবিন ক্রুরা। উড়োজাহাজটি চালাবেন ক্যাপ্টেন তানিয়া রেজা এবং সঙ্গে থাকবেন ফার্স্ট অফিসার অন্তরা। এ ধরণের উদ্যোগ বিমান বাংলাদেশের ইতিহাসে এই প্রথম। বিষয়টি নিশ্চিত করেছেন বিমানের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক শাকিল মেরাজ।
বিষয়টিকে বাংলাদেশের অনেক বড় প্রাপ্তি উল্লেখ করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোসাদ্দেক আহমেদ বলেন, ‘বিমানের নারী পাইলটরা এখন বিশ্বের সর্বাধুনিক বোয়িং ৭৭৭ নিয়ে আকাশে উড়ছেন। বিশ্বের অন্যান্য দেশের মতো বালাদেশের নারীরা পিছিয়ে নেই।
বিমান বাংলাদেশে ১৪০ জন পাইলট আছেন। এর মধ্যে নারী পাইলট ৯ জন। তারা বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছেন। প্রায় সব ধরণ ও প্রকৃতির এয়ারক্রাপ্ট চালাতে সক্ষম এই নারী পাইলটরা।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত