রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

বাংলাদেশ ভ্রমনে সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র!



আন্তর্জাতিক ডেস্ক ::এবার বাংলাদেশ ভ্রমনের ক্ষেত্রেও তাদের নাগরিকদের প্রতি সতর্কবার্তা জারি করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। অবশ্য বাংলাদেশের পাশাপাশি পাকিস্তান এবং আফগানিস্তানেও মার্কিনীদের ভ্রমনে সতর্কবার্তা জারি করেছে দেশটির পররাষ্ট্র দপ্তর। সতর্কবার্তা জারি করা দেশগুলোতে চরমপন্থা বিরাজ করছে বলেও মন্ত্রণালয়ের জারি করা বিবৃতিতে বলা হয়েছে। আজ মঙ্গলবার ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করা হয়েছে।
মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, “দক্ষিণ এশিয়ার দেশগুলোতে সন্ত্রাসী গ্রুপগুলো ওই অঞ্চলে হামলার পরিকল্পনা করছে, খুব সম্ভবত তারা যুক্তরাষ্ট্রের স্থাপনা, নাগরিক এবং সুবিধাভোগীদের উপর হামলা চালাতে পারে। যুক্তরাষ্ট্রের নাগরিকদের উচিত আফগানিস্তান ভ্রমন এড়িয়ে যাওয়া, যাতে সংঘর্ষ এড়িয়ে যাওয়া যায়।
এদিকে পাকিস্তান সম্পর্কে বিবৃতিতে বলা হয়, বেশ কিছু ঘোষিত সন্ত্রাসী সংগঠন, গোত্র এবং অন্যান্য জঙ্গি গোষ্ঠি পাকিস্তানে মার্কিন নাগরিকদের জন্য বিপজ্জনক। বিবৃতিতে আরও বলা হয়, চরমপন্থীরা ভারতেও সক্রিয় আছে। সম্প্রতি এমন কিছু তথ্য আমাদের হাতে এসেছে। সন্ত্রাসীরা বিস্তৃতভাবে বাংলাদেশের বিভিন্ন প্রতিষ্ঠানে হামলা চালাতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত