শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলা অন্য আদালতে স্থানান্তর



নিউজ ডেস্ক:: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ঢাকার বিশেষ জজ আদালত ৩ এর বিচারক আবু আহম্মেদ জমাদ্দারের প্রতি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অনাস্থা আবেদন মঞ্জুর করেছে হাইকোর্ট। একই সঙ্গে মামলাটি ঐ আদালত থেকে স্থানান্তর করে ঢাকার সিনিয়র মহানগর বিশেষ জজ আদালতে পাঠানো হয়েছে। এই আদালতকে ৬০ দিনের মধ্যে মামলাটি নিষ্পত্তির নির্দেশ দিয়েছে হাইকোর্ট। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি শহীদুল করিমের ডিভিশন বেঞ্চ আজ বুধবার এ আদেশ দেন।
এর আগে ঢাকার বিশেষ জজ আদালত ৩ এর বিচারকের প্রতি অনাস্থা জানিয়ে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা অন্য আদালতে স্থানান্তরের আবেদন করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বিচারক আবু আহমেদ জমাদারের প্রতি অনাস্থা জানিয়ে হাইকোর্টে এ আবেদন করেন তিনি।
হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় খালেদা জিয়ার পক্ষে গত ২ ফেব্রুয়ারি ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এ আবেদন করেন। এরপর ৫ মার্চ এই আবেদনের ওপর শুনানি শেষে ৮ মার্চ আদেশের জন্য দিন নির্ধারণ করা হয়। মামলার শুনানিতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন আইনজীবী মোহম্মদ আলী, ব্যারিস্টার মাহবুবুদ্দিন খোকন, ব্যারিস্টার কায়সার কামাল। অন্যদিকে দুদকের পক্ষে শুনানি করেন খুরশিদ আলম খান।
ব্যারিস্টার কায়সার কামাল জানান, হাইকোর্ট ৬০ দিনের মধ্যে মামলাটি নিষ্পত্তির জন্য বলেছিল তখন আমরা বিষয়টি দৃষ্টি আকর্ষণ করলে আদালত বলেছে আইন অনুযায়ী মামলাটি নিষ্পত্তি করতে হবে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত