সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

নবীগঞ্জে গুলিতে স্কুলছাত্রসহ আহত ৭ : অস্ত্রসহ গ্রেপ্তার ১



নবীগঞ্জ প্রতিনিধি ::নবীগঞ্জ উপজেলার বড়ইউরি ইউনিয়নের কালানজোড়া গ্রামে গত মঙ্গলবার দুপুরে প্রতিপক্ষের উপর সৈয়দ জহির আহমদ (৩০) নামক যুবক পাইপগান দিয়ে গুলি ছুড়ে ৯ম শ্রেণির ছাত্রসহ অন্তত ৭জনকে আহত করেছেন। আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনার পর স্থানীয় লোকজন ঘটনাকারীকে অবৈধ পাইপগানসহ আটক করে রাখেন। খবর পেয়ে বানিয়াচঙ্গ থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে জহিরকে অস্ত্রসহ গ্রেফতার করে।
স্থানীয় সূত্র জানায়, গ্রামের মৃত সৈয়দ সাজিদুর রহমানের স্বামী পরিত্যক্তা কন্যা স্থানীয় ব্রাক স্কুলের শিক্ষিকা সৈয়দা ঝুনু বেগমকে একই এলাকার বেতকান্দি গ্রামের সৈয়দ আলী আহমদের ছেলে সৈয়দ আমীন আহমদ বিয়ের প্রস্তাব দেন। উভয়ের পরিবারের মধ্যে তাদের বিয়ে নিয়ে সমঝোতায় পৌঁছে। কিন্তু বাদ সাধেন কনের বড় ভাই সৈয়দ জহির আহমদ। এক পর্যায়ে গত মঙ্গলবার সকাল ১১টার দিকে স্থানীয় একটি মাজারের সামনে আমীনসহ তার কয়েকজন আত্মীয়স্বজন অন্য একটি বিষয় নিয়ে শালিম বৈঠকে বসেন। এ সময় জহির উপস্থিত হয়ে আমীনকে জোরপূর্বক তুলে নিয়ে যেতে চাইলে উপস্থিত লোকজন বাধা দেন। এতে জহির ক্ষিপ্ত হয়ে দৌড়ে তাঁর ঘরে চলে যান। তিনি ঘরে থাকা একটি পাইপগান নিয়ে উক্ত স্থানে এসে গুলি ছুড়তে থাকেন। এতে অন্তত ৭জন গুলিবিদ্ধ হন। এ সময় আশপাশের লোকজন এসে তাকে ধাওয়া দেন। এতে জহির দৌড়ে তাঁর বাড়িতে চলে গেলে গ্রামের লোকজন বাড়ি ঘিরে রাখেন।
ঘটনার খবর পেয়ে স্থানীয় চেয়ারম্যান হাবিবুর রহমান, সংরক্ষিত মহিলা সদস্যা রাহেলা হক, ওয়ার্ড মেম্বার আব্দুল হালিম ওই বাড়িতে গিয়ে তাঁর কাছ থেকে পাইপগানটি উদ্ধার করেন। গুলিতে আহতরা হলেন, সৈয়দ জুবায়ের আহমদ (৪৮), সৈয়দ উজ্জল মিয়া (২৮), সৈয়দ রাসেল (২২), সৈয়দ আমীন (৩০), সৈয়দ নজরুল ইসলাম (৩২), স্বরাজ মিয়া (৫০) ও স্থানীয় বক্তারপুর আবুল খায়ের উচ্চবিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র সৈয়দ রেদোয়ান আহমদ (১৫)। পরে খবর পেয়ে বানিয়াচঙ্গ থানার পুলিশ ঘটনাস্থলে গেলে জহিরকে অস্ত্রসহ পুলিশের কাছে সোপর্দ করা হয়।
এ ব্যাপারে বানিয়াচঙ্গ থানার এসআই এসএম ফিরোজ আহমদ জানান, ঘটনার খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে জহিরকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত