শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

সাহিত্য মানুষকে কাছে আসতে শেখায় ভালোবাসতে শেখায়



কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের ৯৪৫তম সাহিত্য আসরে বক্তারা বলেছেন- সাহিত্য মানুষকে কাছে আসতে শেখায়, ভালোবাসতে শেখায়। সাহিত্যে সমালোচনা দরকার প্রতিহিংসা নয়। লেখকদের মনে প্রীতি ও আনন্দের যোগসূত্র যতো রচিত হবে ততোই সাহিত্যের জন্য মঙ্গল। আলোচকরা বলেন, ঠুনকো বাহবা কিংবা শুধুমাত্র অনুষ্ঠান-প্রতিষ্ঠানে তরুন লেখকরা ব্যস্ত হয়ে থাকলে তাদের কাছ থেকে ভালো লেখা আশা করা যায় না।
বৃহস্পতিবার (৯ মার্চ) সন্ধ্যায় সংসদের সাহিত্য আসর কক্ষে সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক আব্দুল মুকিত অপি এডভোকেট এর সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বিশিষ্ট সাংবাদিক ও সংগঠক সাঈদ চৌধুরী, যুক্তরাষ্ট্র প্রবাসী কবি মনোয়ারা শাহনুর ও কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের কার্যকরী পরিষদের সদস্য ফজলুল করিম আজাদ।পঠিত লেখার উপর আলোচনা পাঠ করেন প্রভাষক কবি মামুন সুলতান।
লেখাপাঠে অংশগ্রহণ করেন- হিমেল মাহমুদ, জুনায়েদুর রহমান, বাহাউদ্দিন বাহার, শাহানারা বেগম ইমা, আমিনা শহিদ চৌধুরী মান্না, সৈয়দ কামরুল হাসান, সুমন খান, আখলাক হুসাইন, সৈয়দ মুক্তদা হামিদ, শাহ মিজান, হেলাল উদ্দিন দাদন, আবুযর মাহতাবী, সৈয়দ আছলাম হোসেন, রেজাউল হক, আতাউর রহমান বঙ্গী, মোশতাক চৌধুরী, মোঃ নাসির উদ্দিন, ইকবাল হাসান জাহিদ, মাহমুদ পারভেজ, শাহিদা বেগম, আহমদ শামসুদ্দিন, তাসলিমা খানম বীথি,আবির উদ্দিন, মোঃ লাহিন নাহিয়ান, আব্দুল বাছিত। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কামাল আহমদ। সাহিত্য আসর পরিচালনা করেন মামুন হোসেন বিলাল ও রাফিদ চৌধুরী। – বিজ্ঞপ্তি

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত