সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

শ্রীমঙ্গল এখন নাইট ভিশন সিসি ক্যামেরার আওতায়



নিজস্ব সংবাদদাতা:: পর্যটন নগরী চা শহর শ্রীমঙ্গল বিভিন্ন স্থানে স্থাপন করা হয়েছে উচ্চ ক্ষমতা সম্পন্ন নাইট ভিশন ‘সিসি ক্যামেরা’।
সিসি ক্যামেরা স্থাপনের কাজ দ্রুত গতিতে চলছে। শ্রীমঙ্গলের আইন শৃঙ্খলা পরিস্থিতি সর্বক্ষণ পর্যবেক্ষন রাখতে শহরের বিভিন্ন স্থানে সিসি ক্যামেরা স্থাপন করেছে শ্রীমঙ্গল থানা প্রশাসন।
গত বৃহস্পতিবার (৯ মার্চ) সকাল থেকে শ্রীমঙ্গল চৌমুহনা থেকে মৌলভীবাজার রোড, স্টেশন রোড, কলেজ রোড, ভানুগাছ রোড, হবিগঞ্জ রোড, বাস স্ট্যান্ড সহ শ্রীমঙ্গল শহরের বিভিন্ন পয়েন্টে একাধিক সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। যা নাশকতাসহ বিশৃঙ্খলাকারীদের দ্রুত সনাক্ত করতে সহায়তা করবে।
উল্লেখ্য প্রতিদিন দেশী ও বিদেশী পর্যটক সহ সরকারের উচ্চপদস্থ কর্মকতারা চায়ের রাজধানী শ্রীমঙ্গলে বেড়াতে আসেন। ভ্রমন পিপাসুদের সর্বোচ্চ নিরাপত্তা প্রদানে শ্রীমঙ্গল থানা প্রশাসন বদ্ধপরিকর।
এ ব্যাপারে শ্রীমঙ্গল থানা অফিসার ইনর্চাজ কে এম নজরুল ইসলাম জানান, সিলেট বিভাগের মধ্যে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা শহরে প্রতিনিয়ত হাজারও পর্যটকসহ ভিআইপি অতিথিরা বেড়াতে আসেন। তাদের শতভাগ নিরাপত্তা প্রদান, শহরের পরিস্থিতি পর্যবেক্ষণ ও শ্রীমঙ্গলের শান্তিপ্রিয় জনগনের নিরাপত্তা ব্যবস্থা আরোও উন্নত এবং জোরদার করণে ডিজিটাল পদ্ধতির মাধ্যম ‘সিসি ক্যামেরা’ সংযোজন। যা সার্বক্ষণিক মনিটর করা হবে ২৪/৭ দিন। এটি ডিজিটাইজেশনের পথে শ্রীমঙ্গল থানার একটি প্রয়াস।
তিনি আরও বলেন শ্রীমঙ্গল চৌমুহনায় মোট ১২টি সিসি ক্যামেরা লাগানো হয়েছে। এবং শহরের বিভিন্ন পয়েন্টে আরও সিসি ক্যামেরা লাগানোর প্রক্রিয়া চলছে। শহরের ব্যবসা প্রতিষ্ঠান,ব্যাংক ও বাসিন্দাদের সার্বিক নিরাপত্তার কথা মাথায় রেখে পর্যায়ক্রমে আরোও সি সি ক্যামেরা অতিসত্বর সংযোজন করা হবে।
শ্রীমঙ্গলের সচেতন মহল মনে করেন শ্রীমঙ্গল থানা প্রশাসনের এ উদ্যোগ সফল হলে শ্রীমঙ্গল পরিণত হবে একটি নিরাপদ শহরে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত